ডিসি ফিটলিস্ট চূড়ান্ত, ১৫ জন নিয়োগ পাচ্ছেন

 ডিসি ফিটলিস্ট চূড়ানত্ম করা হয়েছে। দেড় শতাধিক কর্মকর্তার সমন্বয়ে তৈরি নতুন এই তালিকা থেকে ডিসি হিসেবে নিয়োগ পাচ্ছেন ১৫ জন। একই সঙ্গে প্রত্যাহার করা হচ্ছে ১৫ ডিসিকে।
এ লৰ্যে আগামী সপ্তাহে সরকারী আদেশ জারি হতে যাচ্ছে বলে সংশিস্নষ্ট সূত্রে জানা গেছে। গত ৯ ফেব্রম্নয়ারি থেকে ১৫ ফেব্রম্নয়ারি পাঁচদিনব্যাপী চলে ডিসি ফিটলিস্টের জন্য মৌখিক পরীৰা। মহাজোট সরকারের আমলে দ্বিতীয় ডিসি ফিটলিস্ট তৈরির লৰ্যে পর্যায়ক্রমে পাঁচ দিনে মোট ২৭০ কর্মকর্তা মৌখিক পরীৰায় অংশ নেন।
এই মৌখিক পরীৰায় ৮৪, ৮৫ ও ৮৬ ব্যাচের কর্মকর্তাদের ডাকা হয়েছে। এর মধ্যে ৮৬ ব্যাচের ১শ' কর্মকর্তা এবং ৮৪ ও ৮৫ ব্যাচের কর্মকর্তাদের মধ্যে ডাকা হয়েছে মোট ১৭০ কর্মকর্তাকে।
সূত্র জানায়, পাঁচ দিনব্যাপী মৌখিক পরীৰার মাধ্যমে এবার দেড় শতাধিক কর্মকর্তার ফিটলিস্ট তৈরি করা হয়েছে। পর্যায়ক্রমে এই তালিকা থেকে জেলা প্রসাশক(ডিসি) নিয়োগ দেয়া হবে। এর আগে মহাজোট সরকারের আমলে প্রথমবারের মতো ডিসি ফিটলিস্ট করতে মোট ৩৮৫ কর্মকর্তাকে ডাকা হয়।
সূত্র জানায়, ২১ ফেব্রম্নয়ারির পর নতুন ডিসিদের নিয়োগ দেয়া হবে। একই সঙ্গে প্রত্যাহার করা হবে যুগ্ম-সচিব হিসেবে যে ১৫ কর্মকর্তা বিভিন্ন জেলার ডিসি হিসেবে দায়িত্ব পালন করছেন। এর মধ্যে রয়েছেন জামালপুরের কমলকৃষ্ণ ভট্টাচার্য্য, পটুয়াখালীর মোঃ রিয়াজ আহমেদ, খুলনার এনএম জিয়াউল আলম, বরিশালের মোঃ মশিউর রহমান, বরগুনার স্বপন কুমার সরকার, বাগেরহাটের মোঃ মোয়াজ্জেম হোসেন, ময়মনসিংহের এ এন শামসুদ্দিন আজাদ চৌধুরী, দিনাজপুরের মোঃ আবদুল জলিল, খাগড়াছড়ির মুহাম্মদ আবদুলস্নাহ, মৌলভীবাজারের মোঃ মফিজুল ইসলাম, চট্টগ্রামের ফরিদউদ্দিন আহমেদ চৌধুরী, ঢাকার মোঃ জিলস্নার রহমান, নীলফামারীর মোঃ ফরহাদ হোসেন, কিশোরগঞ্জের মোঃ শাহ কামাল এবং কুমিলস্নার আব্দুল মালেক।

No comments

Powered by Blogger.