থাই কূটনীতিকের মৃত্যুর ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি

সড়ক দুর্ঘটনায় থাই কূটনীতিক পানি্ন নিকানাজুলের মমর্ানত্মিক মৃত্যুর ঘটনা খতিয়ে দেখতে টাঙ্গাইলে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এদিকে মিস পানি্নকে বহনকারী মাইক্রোবাসকে ধাক্কা দেয়া ঘাতক ট্রাকের চালক ও মালিককে শনাক্ত করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় থাই রাজকুমারী মাহাচাক্রি শিরিনধর্নের সফরসঙ্গী ঢাকায় থাই দূতাবাসের কাউন্সিলর পানি্ন নিকানাজুল নিহত হন।
টাঙ্গাইলের জেলা প্রশাসক এম বজলুল করিম চৌধুরী বৃহস্পতিবার রাতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তাজুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের একটি তদনত্ম কমিটি গঠন করেছেন। কমিটির অপর দুই সদস্যরা হলেন, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মিজানুর রহমান এবং বিআরটিএ'র সহকারী পরিচালক আব্দুল মোমেন। তদনত্ম কমিটিতে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। মিসেস পানি্নকে বহনকারী মাইক্রোবাসকে ধাক্কা দেয়া ঘাতক ট্রাকের চালক ও মালিককে শনাক্ত করেছে পুলিশ। ট্রাকের চালক পরান ম-ল এবং ট্রাকের মালিক প্রণয় সাহা। তাদের উভয়ের বাড়ি গাজীপুর জেলার সদর উপজেলায়। জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুলস্নাহ সরকার জানিয়েছেন, ঘাতক ট্রাকের চালক ও মালিককে গ্রেফতারের জন্য অভিযান চালানো হয়েছে।
এদিকে মিসেস পানি্ন মর্মানত্মিক মৃতু্যর ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। থাই পররাষ্ট্রমন্ত্রী কাসিত পিরোমোর কাছে পাঠানো এক শোকবাতর্ায় তিনি মিসেস পানি্নর পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

No comments

Powered by Blogger.