কিবরিয়া হত্যায় অসহায়ের মতো জড়িত ছিলাম ॥ রিমান্ডে বাবর

 সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে রিমান্ডে নিয়ে আওয়ামী লীগ নেতা শামস্ কিবরিয়া হত্যাসহ দেশে সংঘটিত আরও কয়েকটি ঘটনার সঙ্গে বিএনপি-জামায়াত জোট সরকার আমলের গুটিকয়েক কর্মকর্তা এবং রাঘব বোয়ালধারী জাতীয় ও স্থানীয় কতিপয় নেতা জড়িত থাকার কথা জানতে পেরেছে সিআইডি।
শুধু তাই নয়, তখনকার সময় সংঘটিত ওই ঘটনাগুলোর সঙ্গে জড়িত গ্রেনেডসহ নিজ সম্পৃক্তার বিষয়টিও ছিল এক রকম অসহায়ত্বেরই সমর্থন বলে স্বীকার করেছেন বাবর। কিবরিয়া হত্যা মামলায় রিমান্ডে নিয়ে বিএনপি'র সাবেক এই প্রভাবশালী নেতার কাছ থেকে এমনই তথ্য পেয়ে রীতিমতো হতবাক সিআইডি। তবে কিবরিয়াসহ অন্যান্য মামলা খুবই স্পর্শকাতর হওয়ায় এবং তদনত্মের স্বার্থে বাবরের দেয়া ওই স্বীকারোক্তির বিসত্মারিত প্রকাশ করতে চাননি সংশিস্নষ্ট এক সিআইডি কর্মকর্তা। এজন্য এই মামলায় দ্বিতীয়বারের মতো আপাতত বাবরের রিমান্ড চাননি তদনত্মকারী কর্মকতর্া। সূ্ত্র মতে, অন্যান্য মামলায় বাবরকে আবারও রিমান্ডে নিতে আদালতে আবেদন করতে পারে সিআইডি। এদিকে বাবরের সুচিকিৎসার জন্য তার আইনজীবীর দাখিলকৃত আবেদনের শুনানি আগামী ২২ ফেব্রম্নয়ারি সোমবার ধার্য করেছেন হবিগঞ্জের অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব বিশ্বাস।
আওয়ামী লীগ নেতা শামস্ কিবরিয়া হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বাবরকে ৬ দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার দুপুর আনুমানিক সোয়া ১২ টায় হবিগঞ্জের কগনিজেন্স-৪ এর বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব বিশ্বাসের আদালতে হাজির করা হয়। শত শত উৎসুক জনতা, আইনজীবী, সাংবাদিকের উপস্থিতি আর কড়া পুলিশী প্রহরাসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার তী্ন দৃষ্টির মধ্যে শুরম্ন হয় কিবরিয়া হত্যা মামলার কার্যক্রম।

No comments

Powered by Blogger.