অবশেষে মুখ খুললেন নিজামী- 'উদর পিণ্ডি বুধোর ঘাড়ে '

 রাবিতে শিবিরের বর্বরতার পাঁচ দিন পর অবশেষে মুখ খুললেন জামায়াত আমির মতিউর রহমান নিজামী। নিজামী বললেন, সরকার পরিকল্পিতভাবে হামলা চালিয়ে একজন ছাত্রকে হত্যা করে এখন জামায়াত-শিবিরের বিরুদ্ধে অভিযান চালিয়েছে।
সরকার উদর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপিয়ে জামায়াত ও ছাত্রশিবিরের বিরুদ্ধে রাষ্ট্রীয় সন্ত্রাস শুরু করেছে। শনিবার মগবাজারস্থ আল-ফালাহ মিলনায়তনে ঢাকা মহানগরী জামায়াত আয়োজিত ওয়ার্ড সভাপতি সম্মেলনে নিজামী এ দাবি করেন। সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলের নায়েবে আমির মকবুল আহমাদ, সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোলস্না এবং ঢাকা মহানগরী জামায়াতের আমির রফিকুল ইসলাম খান, সেক্রেটারি হামিদুর রহমান আজাদ এমপি ও সহকারী সেক্রেটারি নূরম্নল ইসলাম বুলবুল ও মাওলানা আবদুল হালিম প্রমুখ। নিজামী বলেন, সরকার পরিকল্পিতভাবে জামায়াত ও ছাত্রশিবিরের বিরম্নদ্ধে অভিযান পরিচালনা করার পটভূমি তৈরির জন্য রাজশাহীকে বেছে নিয়েছিল। পরিকল্পিতভাবে হামলা চালিয়ে একজন ছাত্রকে হত্যা করে এখন জামায়াত-শিবিরের বিরম্নদ্ধে অভিযান চালানো হচ্ছে।
হিট লিস্ট নয় দাবি শিবিরের
ছাত্রশিবিরের অফিস থেকে জব্দ করা 'হিট লিস্ট' নিয়ে অভিনব কৌশল নিয়েছে শিবির নেতারা। গণমাধ্যমে ছাত্রলীগ নেতাদের হত্যার জন্য তৈরি করা ঐ লিস্টের খবর ফাঁস হওয়ার পর শিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আনিসুর রহমান দাবি করেছেন, তালিকায় স্থান পাওয়া নেতাকর্মীদের সঙ্গে সম্পর্ক বজায় রাখাই ছিল আমাদের লৰ্য। তালিকাটি শিবিরের কর্মপদ্ধতির আলোকে রাজনৈতিক সংস্কৃতি উন্নীতকরণ কর্মসূচীর অনত্মর্গত, এটা কোন হিট লিস্ট নয়।
শনিবার রাতে দেয়া এক বিবৃতিতে শিবিরের ঢাবি শাখার সভাপতি আনিসুর রহমান এই দাবি করেন। একই সঙ্গে তার দাবি, ইতিবাচক লৰ্য নিয়ে তৈরি করা একটি তালিকাকে গণমাধ্যম উদ্দেশ্যপ্রণোদিতভাবে হিট লিস্ট বলে প্রচার করেছে। বিবৃতিতে শিবির নেতা ব্যাখ্যা দেন যে, এটি ২০০৮ সালে সংগঠনের ঢাবি শাখার তৎকালীন সহসম্পাদক বর্তমানে নিউইয়র্ক প্রবাসী আনোয়ার হোসেন জসিম প্রণীত একটি তালিকা। বিভিন্ন হলের সম্ভাবনাময় নেতৃবৃন্দের সঙ্গে সম্পর্ক বজায় রাখার জন্যই এই উদ্যোগ নেয়া হয়েছিল বলে শিবির নেতা দাবি করেন।

No comments

Powered by Blogger.