আগামী অধিবেশনেই দুদক আইনের সংশোধনী পাসের দাবি

জাতীয় সংসদের আগামী অধিবেশনেই দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনের সংশোধনী পাসের দাবি জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান গোলাম রহমান। এই আইন পাস হলে দুদক অনেক বেশি শক্তিশালী হয়ে কাজ করতে পারবে বলে মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, দুদকের একার পক্ষে দুর্নীতি দমন করা সম্ভব নয়। এর জন্য প্রতিটি সংস্থা ও জনগণকে একসঙ্গে কাজ করতে হবে।
রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের মিডিয়া সেন্টারে গতকাল বুধবার ‘দুদক আইন, বিধি ও বিচারপ্রক্রিয়া’ শীর্ষক এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে দুদক চেয়ারম্যান এ কথা বলেন।
‘সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সাংবাদিকদের দায়িত্বশীলতা প্রয়োজন’ উল্লেখ করে গোলাম রহমান আরও বলেন, দুদক ও গণমাধ্যম একে অন্যের সহযোগী। দৈনিক পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদ আমলে নিয়েও দুদক অনেক দুর্নীতির অনুসন্ধান করে। কিছু সংবাদের কারণে কানাডা কর্তৃপক্ষের সঙ্গে বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হয়েছিল উল্লেখ করে গোলাম রহমান বলেন, গণমাধ্যমে প্রকাশিত সব সংবাদ নির্ভরযোগ্য ও দেশপ্রেমমূলক হতে হবে। কারণ, গণমাধ্যমে প্রকাশিত সংবাদ উন্নয়ন-সহযোগী দেশ ও সংস্থাগুলো মূল্যায়ন করে থাকে।
রিপোর্টার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক) আয়োজিত এ কর্মশালায় দুদকের দুই কমিশনার মো. বদিউজ্জামান ও মো. সাহাবুদ্দিন, মহাপরিচালক (লিগাল) কামরুল হাসান মোল্লাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

No comments

Powered by Blogger.