এবার সরকারকে হুমকি দিল শিবির

 রাবির ঘটনা নিয়ে সরকারের নেয়া পদৰেপকে কঠোর আন্দোলনের মাধ্যমে মোকাবেলার হুমকি দিয়েছে শিবির। শিবির সভাপতি রেজাউল করিম তাদের বিরম্নদ্ধে সরকারের নেয়া পদৰেপকে অগণতান্ত্রিক হিসেবে অভিহিত করে এই হুমকি দিয়েছেন।
রগ কাটা বাহিনী হিসাবে পরিচিত উগ্রবাদী সংগঠনের এবার উল্টো দাবি, তারা নয় বরং ছাত্রলীগ হলো দেশের সবচেয়ে বড় জঙ্গী সংগঠন। শিবিরকে নিষিদ্ধ করার আগে ছাত্রলীগকে নিষিদ্ধ করতে হবে। শিবির সভাপতি রেজাউল করিম একই সঙ্গে দাবি করেছেন, আমরা নই বরং রগ কাটার দল হলো ছাত্রলীগ। শিবির হচ্ছে থিউরিটিক্যাল রগ কাটা আর ছাত্রলীগ প্র্যাকটিক্যালি রগ কাটার দল। আর যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটির দেয়া জঙ্গী সংগঠনের তালিকা অসত্য ও মিথ্যা।
শুক্রবার দুপুরে পুরানা পল্টনস্থ ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শিবির সভাপতি এসব কথা বলেছেন। রেজাউল করিম বলেন, ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাসের লাগাম টেনে না ধরে সরকার ছাত্রশিবিরকে নির্মূলের যে যুদ্ধ ঘোষণা করেছে তা পরিচালনার নৈতিক অধিকার এ সরকারের মন্ত্রী, পুলিশ বা ছাত্রলীগের নেই। বিভিন্ন মহল থেকে শিবিরকে নিষিদ্ধ করার দাবি প্রসঙ্গে শিবির সভাপতি বলেন, ছাত্রলীগকে কয়েকবার নিষিদ্ধ করা উচিত। কারণ বাংলাদেশে সবচেয়ে বড় জঙ্গী সংগঠন হচ্ছে ছাত্রলীগ। তার কুকর্মের কারণে প্রধানমন্ত্রী ছাত্রলীগের সাংগঠনিক প্রধানের পদ থেকে পদত্যাগ করেছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবিরের হামলায় ছাত্রলীগের এক কর্মীর নিহত ও চারজনের হাত-পায়ের রগ কেটে নেয়ার বিষয়ে জানতে চাইলে সভাপতি বলেন, 'আমরা রগ কাটিনি।' যাঁরা আহত হয়েছেন তাঁরা হামলাকারীর নাম উলেস্নখ করে বলেছেন, ছাত্রশিবিরের কোন কোন নেতা রগ কেটেছে, সাংবাদিকদের এমন মনত্মব্যের জবাবে রেজাউল করিম বলেন, রাষ্ট্র যখন কারও বিরম্নদ্ধে অবস্থান নেয় তখন এ ধরনের ঘটনা ঘটতে পারে। তিনি জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ঘটনায় তারা তিন সদস্যের একটি তদনত্ম কমিটি গঠন করেছেন। লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, ছাত্রলীগ নেতার হত্যার সঙ্গে তাদের কেউ জড়িত নন। এর পরিপ্রেেিত সাংবাদিকরা জানতে চায়, 'আপনারা বলছেন তদনত্ম কমিটি গঠন করা হয়েছে আবার বলছেন শিবির নির্দোষ, তাহলে কেন তদনত্ম কমিটি গঠন করেছেন।' জবাবে রেজাউল বলেন, লাশটি কে ম্যানহোলে রাখল, ছাত্রশিবিরকে দোষী করল, সেখানে শুধু হত্যার ঘটনাই ঘটেনি, সেখানে আরও ঘটনা ঘটেছে ও গ্রেফতার হয়েছে। তদনত্ম কমিটি দেখবে সেখানে কোন বাড়াবাড়ি হয়েছে কিনা।
সাংবাদিকরা বলেন, তাহলে তদনত্ম কমিটির ফল কী হবে তা তো আগেই বোঝা যাচ্ছে। এ মনত্মব্যের জবাবে শিবিরের সভাপতি আবারও বলেন, তদনত্ম কমিটি দেখবে সেখানে কোন প্রকার বাড়াবাড়ি হয়েছে কিনা। সাংবাদিকরা তদনত্ম কমিটির সদস্যদের নাম জানতে চাইলে তিনি সদস্যদের নাম প্রকাশে রাজি হননি। সাংবাদিকরা জানতে চান, পৃথিবীতে এমন কোন তদনত্ম কমিটি কি আছে যেখানে কমিটির সদস্যদের নাম প্রকাশ করা হয়নি। জবাবে রেজাউল করিম বলেন, এটা ব্যতিক্রম ধরতে পারেন। এটা পৃথিবীর শ্রেষ্ঠতম তদনত্ম কমিটি হবে। যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি শিবিরকে জঙ্গী সংগঠন হিসাবে তুলে ধরেছে। এ বিষয়ে প্রশ্ন করা হলে রেজাউল করিম বলেন, ঐ তালিকা অসত্য, মিথ্যা। এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন শিবিরের সেক্রেটারি জেনারেল ডা. আব্দুলস্নাহ আল মামুন চৌধুরী, কেন্দ্রীয় নেতা গোলাম মাওলা শিমুল, দেলোয়ার হোসেন, আতাউর রহমান সরকার প্রমুখ।

No comments

Powered by Blogger.