খুলনার আজ বিপিএল অভিষেক

শাহরিয়ার নাফীস আছেন খুলনা পর্বের প্রতীক্ষায়। প্রথম দুই ম্যাচেই বাজেভাবে হেরেছে খুলনা রয়েল বেঙ্গলস। অধিনায়কের আশা, ঘরের মাঠ আর দর্শক সমর্থন হয়তো উজ্জীবিত করবে দলকে।
কিন্তু খুলনাবাসী দলটাকে ‘ঘরের দল’ মনে করে তো? গতবারের অধিনায়ক সাকিব আল হাসান ও বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাক এবার নেই। এই বিভাগের আরেক বিখ্যাত সন্তান মাশরাফি বিন মুর্তজা তো নেই-ই। দলে খুলনার সন্তান বলতে মাত্র দুজন—মোহাম্মদ মিঠুন ও ডলার মাহমুদ। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অবশ্য নিজ শহর বা বিভাগের হওয়াটা জরুরি কিছুও নয়। গ্যালারিতে যাওয়া বেশির ভাগ দর্শক হয়তো থাকবে খুলনার সমর্থক। তবে সাকিব-রাজ্জাকরা থাকলে দলের সমর্থনে মনের জোর ও আবেগ নিশ্চিতভাবেই অনেক বেশি থাকত।
খুলনার বিপিএল অভিষেকে আজ তাই শেখ আবু নাসের স্টেডিয়ামে দর্শকের ঢল নামার সম্ভাবনাটা কম। ঘরের দল মনের মতো নয়, এটির সঙ্গে আরেকটা বড় কারণ টিকিটের উচ্চমূল্য। টিকিট বিক্রির হার কাল পর্যন্তও ছিল হতাশাজনক। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম তিন দিনের ফাঁকা গ্যালারি দেখে অবশ্য টিকিটের দাম কমানো হয়েছে। দক্ষিণ ও উত্তর গ্যালারির টিকিট ৫০০ থেকে কমিয়ে করা হয়েছে ৩০০, আর সাধারণ গ্যালারির টিকিট ৩৫০ থেকে কমিয়ে করা হয়েছে ২০০ টাকা (সব ভেন্যুতেই এটা প্রযোজ্য)। কিন্তু সবচেয়ে কম মূল্যের টিকিট ২০০ টাকা, এখনো যথেষ্টই বেশি!
খুলনার প্রথম দিনে অবশ্য মাঠে নামছে না খুলনা। খুলনার বিপিএল অভিষেকে রংপুর রাইডার্সের মুখোমুখি হচ্ছে চিটাগং কিংস। প্রথম ম্যাচে হেরেছে দুই দলই। তিন পাকিস্তানিকে না পাওয়ায় শক্তিহীন রংপুর চেষ্টা করছে গুছিয়ে ওঠার। আয়ারল্যান্ডের ও’ব্রায়েন ভাইদের সঙ্গে আজ দলটি মাঠে নামাবে ক্যারিবীয় পেসার ফিদেল এডওয়ার্ডস ও ইংলিশ অলরাউন্ডার দিমিত্রি মাসকারেনহাসকে। দ্বিতীয় ম্যাচে প্রথম দুই ম্যাচেই দুই শর বেশি রান তুলে অনায়াস জয় পাওয়া ঢাকা গ্ল্যাডিয়েটরসের প্রতিপক্ষ দুরন্ত রাজশাহী।
আগামীকাল থেকে টানা তিন দিনই অবশ্য খেলবে খুলনা। প্রধানমন্ত্রীর জনসভার কারণে ২৪ জানুয়ারির প্রথম ম্যাচ শুরু হবে সকাল ১০টায়, দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা সাড়ে ৬টায়।

খুলনায় বিপিএল
২২ জানুয়ারি চট্টগ্রাম-রংপুর
ঢাকা-রাজশাহী
২৩ জানুয়ারি বরিশাল-রংপুর
খুলনা-সিলেট
২৪ জানুয়ারি বরিশাল-চট্টগ্রাম
খুলনা-রাজশাহী
২৫ জানুয়ারি ঢাকা-সিলেট
খুলনা-রংপুর

No comments

Powered by Blogger.