বৃহস্পতিবার হরতালে পিকেটিং করবে না ইসলামি ১২ দল

কোনো রকম পিকেটিং, জ্বালাও-পোড়াও ও গাড়ি ভাঙচুর ছাড়াই বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালন হবে বলে দাবি করেছে ইসলামি ও সমমনা ১২ দল।
গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর লালবাগে বাংলাদেশ খেলাফত আন্দোলনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ১২ দলের সদস্যসচিব জাফরুল্লাহ খান এ দাবি করেন। একই সঙ্গে তিনি গতকালের বাম দলের হরতালে পুলিশ যেভাবে সহযোগিতা করেছে, বৃহস্পতিবারও যাতে সে ভূমিকা রাখে, সে জন্য পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন।
হরতালে ১২ দল মাঠে থাকবে কি না—এ প্রশ্নের জবাবে জাফরুল্লাহ খান বলেন, ‘আমরা হরতাল আহ্বান করেছি। ইমানি তাগিদে যাঁরা মাঠে আসবেন, তাঁদের স্বাগত জানাব। পিকেটিংয়ের দরকার হলে জনগণই করবে। তবে আমরা জ্বালাও-পোড়াও করব না, মানুষ মারব না।’
সংবাদ সম্মেলনে গতকালের হরতালের ব্যাপারে প্রতিক্রিয়া জানাতে গিয়ে জাফরুল্লাহ খান বলেন, ‘এ এক ঐতিহাসিক কাণ্ড। পুলিশ যাত্রীদের বাস থেকে নামিয়ে দিয়ে হেঁটে যেতে বাধ্য করেছে। সরকারনিয়ন্ত্রিত বিআরটিসি বাস পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। ইসলামি রাজনীতি বন্ধে সরকারের ইচ্ছা বামপন্থীদের মাধ্যমে বাস্তবায়ন করতে চায়, এটা পরিষ্কার হয়ে গেছে।’
সংবাদ সম্মেলনে ১২ দলের সংগঠনের আহ্বায়ক শাহ আহমদউল্লাহ আশরাফসহ অন্যান্য নেতা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বামপন্থী বিভিন্ন দলের ডাকা গতকালের হরতালের পরিপ্রেক্ষিতে ‘কমিউনিস্ট রাজনীতি নিষিদ্ধ ও ইসলাম নির্মূলে চক্রান্তের’ বিরুদ্ধে ধর্মভিত্তিক দলগুলোর মোর্চা ১২ দল কাল বৃহস্পতিবার এই হরতাল ডেকেছে।

No comments

Powered by Blogger.