‘৪৫০ কোটি বছর পর পৃথিবী ধ্বংস হবে’

মায়া সভ্যতার ভবিষ্যদ্বাণী অনুযায়ী আজ শুক্রবার পৃথিবী ধ্বংস হওয়ার আশঙ্কা নাকচ করে দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেছেন, আরও ৪৫০ কোটি বছর পর পৃথিবী ধ্বংস হবে।
গতকাল বৃহস্পতিবার ক্রেমলিনে এক সংবাদ সম্মেলনে পুতিন এ কথা বলেন। কথিত ‘পৃথিবী ধ্বংসের’ এক দিন আগে সংবাদ সম্মেলনের তারিখ নির্ধারণের কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘পৃথিবী কখন ধ্বংস হবে আমি জানি। ৪৫০ কোটি বছর পর এটি হবে।’ বিজ্ঞানের তত্ত্ব উল্লেখ করে রুশ প্রেসিডেন্ট বলেন, সবকিছুই শেষ হয়ে যাবে। সূর্য নিভে যাবে। আর সেটাই হবে বিশ্বের পরিসমাপ্তি। তবে এর আগে এটি ‘শ্বেত বামন’-এ পরিণত হবে।
যুক্তরাষ্ট্রে রুশ শিশুদের দত্তক দেওয়া বন্ধে সমর্থন : রাশিয়ার শিশুদের যুক্তরাষ্ট্রের দত্তক নেওয়ার ওপর নিষেধাজ্ঞা জারির প্রস্তাব দিয়েছে রুশ পার্লামেন্ট। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই প্রস্তাব সমর্থন করেছেন। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ সমর্থন জানান।
রুশ কর্তৃপক্ষ জানায়, দত্তক নিয়ে তাদের শিশুদের যুক্তরাষ্ট্রে অযত্ন-অবহেলা করা হয়। এটি আর বরদাশত করা হবে না। রাশিয়ার গণমাধ্যমে প্রকাশিত একাধিক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রে দত্তক নেওয়ার পর বহু রুশ শিশুর সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে। তাদের ওপর নির্যাতন চালানো হয়েছে।
পুতিন বলেন, যুক্তরাষ্ট্রে রুশ শিশুদের দত্তক নেওয়া বন্ধে পার্লামেন্টে উত্থাপিত ওই বিলটি তিনি নীতিগতভাবে সমর্থন করেন। তবে এখনো বিলটি পুরোপুরি তাঁর পড়া হয়নি।
রুশ শিশুদের দত্তক দেওয়ার হার খুবই কম। ২০১১ সালে প্রায় তিন হাজার ৪০০ শিশুকে বিভিন্ন দেশে দত্তক দেওয়া হয়। এদের এক তৃতীয়াংশ দত্তক নেন মার্কিন নাগরিকেরা। বিবিসি। এএফপি।

No comments

Powered by Blogger.