সময়ের তারকা- হাবীব ওয়াহিদ

সম্প্রতি বাজারে এসেছে তাঁর নবম একক অ্যালবাম স্বাধীন। অনেক বিখ্যাত পুরোনো গান নতুন করে উঠে এসেছে তাঁর কণ্ঠে। এ ছাড়া নিজের গান দিয়েও তিনি জয় করেছেন শ্রোতার মন।
এবারের সময়ের তারকা— হাবীব ওয়াহিদ
ছেলেবেলায় যা হতে চেয়েছিলাম
আমার জীবনের তেমন কোনো লক্ষ্য ছিল না।
দিনের শুরু হয় যেভাবে
এক কাপ চা দিয়ে।
যে তিনটি জিনিস সব সময় সঙ্গে রাখি
ল্যাপটপ, স্মার্টফোন ও মানিব্যাগ।
আমি যাঁদের গানের ভক্ত
ফেরদৌস ওয়াহিদ, কুমার বিশ্বজিৎ, এন্ড্রু কিশোর, বালাম ও আরফিন রুমী।
যে কারণে গান গাই
ভালো লাগে বলে গাই।
গান গাইতে ভালো লাগে, নাকি শুনতে...
দুটোই। পরিবেশের ওপর নির্ভর করে।
নিজের গান শুনে যা মনে হয়
ভালো গান হলে অবশ্যই ভালো লাগে।
মঞ্চে যে গানের অনুরোধ বারবার আসে
মঞ্চে খুব বেশি গান গাই না। যদি গাই, তাহলে আগে থেকেই নির্দিষ্ট করা গানগুলোই গাই।
নিজের যে অভ্যাসটি বদলাতে চাই
দুশ্চিন্তা করার অভ্যাস বদলাতে চাই।
যখন খুব রেগে যাই
সবাই যা করে, আমিও তা-ই করি—চিৎকার, চেঁচামেচি। তবে সবকিছুই রাগের মাত্রার ওপর নির্ভর করে।
বাবার কাছ থেকে যা পেয়েছি
উৎসাহ ও অনুপ্রেরণা।
প্রিয় বাদ্যযন্ত্র
কি-বোর্ড।
আলাদিনের দৈত্যের কাছে তিনটি চাওয়া
আমার নিজের কাছে আলাদিনের একটা দৈত্য সব সময় থাকে! সে-ই আমার সব চাওয়া পূরণ করে। আলাদা করে তিনটি বলা কঠিন।
এই মুহূর্তে যে গান মাথায় ঘুরছে
কোনো গানই মাথায় ঘুরছে না।
শেষ পর্যন্ত যা হতে চাই
এমন কিছু করতে চাই, যাতে মানুষ আমাকে সব সময় মনে রাখে, ভালোবাসে।
‘স্বপ্নে তার সাথে হয় দেখা’, যার সাথে দেখা হয়
এটা বলা কঠিন। একেক সময় একেকজন।
সাক্ষাৎকার: মো. রুবেল

No comments

Powered by Blogger.