বিকেলে সংবাদ সম্মেলন- খালেদা জিয়া আজ দেশে ফিরছেন

বিরোধীদলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পাঁচ দিনের চীন সফর শেষে আজ শনিবার দুপুরে দেশে ফিরছেন। দুপুর সোয়া ১২টায় থাই বিমানের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন তিনি।


চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে ১৪ অক্টোবর বিএনপির একটি প্রতিনিধিদলকে নিয়ে খালেদা জিয়া সে দেশে যান। গতকাল শুক্রবার তিনি চীন থেকে রওনা হয়ে থাইল্যান্ডের ব্যাংককে যাত্রাবিরতি করেন।
এদিকে চীন সফর নিয়ে আজ শনিবার বেলা তিনটায় বিএনপির চেয়ারপারসন তাঁর গুলশানের কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন। দলের একটি ঘনিষ্ঠ সূত্র গত রাতে প্রথম আলোকে এ তথ্য জানায়।
দুর্গাপূজা উপলক্ষে খালেদা জিয়ার শুভেচ্ছা: খালেদা জিয়া গতকাল এক বিবৃতিতে শারদীয় দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে হিন্দুধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, ‘ধর্মীয় কিংবা সাম্প্রদায়িক সংঘাত আমাদের জাতীয় জীবনে কখনো আঘাত হানতে সক্ষম হয়নি। তাই যেকোনো ধরনের অশুভ তৎপরতা সম্পর্কে ধর্ম-বর্ণনির্বিশেষে সবাইকে সজাগ থাকতে হবে।’ তিনি বলেন, ‘আমরা সংখ্যাগুরু-সংখ্যালঘু তত্ত্বে বিশ্বাস করি না। বিএনপি দেশের প্রতিটি মানুষের ধর্মীয় স্বাধীনতা রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।’

No comments

Powered by Blogger.