স্বীকার করলেন ওবামা- আল-কায়েদা এখনো সক্রিয়

আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন আল-কায়েদা এখনো সক্রিয় রয়েছে বলে স্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। যুক্তরাষ্ট্রে ‘দ্য ডেইলি শো’ নামের একটি টেলিভিশন অনুষ্ঠানে প্রচারিত এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।


প্রেসিডেন্ট ওবামা বলেন, ‘আল-কায়েদার সক্রিয় তৎপরতার বিষয়টি সত্য। সংগঠনটি উত্তর আফ্রিকা ও মধ্যপ্রাচ্যে আংশিক হলেও তৎপর রয়েছে। আমরা ইরাক যুদ্ধের সমাপ্তি টেনেছি। আল-কায়েদা ও এর নেতৃত্বের ওপর বড় আঘাত হেনেছি। আফগান যুদ্ধও বর্তমানে প্রায় শেষ পর্যায়ে রয়েছে।’
এদিকে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জে কার্নি বলেন, আল-কায়েদার জঙ্গিরা এখনো যুুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় শত্রু। আর এ কারণেই সংগঠন ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের প্রতি যুক্তরাষ্ট্রের গভীর মনোযোগ রয়েছে। আল-কায়েদাবিরোধী লড়াইে অগ্রগতি হয়েছে এবং উল্লেখযোগ্য সাফল্য এসেছে। তবে এ লড়াই এখনো সম্পন্ন হয়নি, অব্যাহত রয়েছে। প্রেসিডেন্ট ওবামা দায়িত্ব নেওয়ার পর পরই আল-কায়েদার ব্যাপারে মনোযোগী হন। এ সংগঠনটির জঙ্গিরা ২০০১ সালের ১ সেপ্টেম্বর মার্কিন নাগরিকদের হত্যা করেছিল। যুক্তরাষ্ট্র ও মিত্র দেশগুলো আল-কায়েদার কেন্দ্রীয় নেতৃত্বের ওপর শক্তিশালী আঘাত হানতে সমর্থ হয়েছে। পিটিআই।

No comments

Powered by Blogger.