দুর্গাপুজোয় নিরাপত্তার চাদরে ঢাকা গোটা দেশ

দুর্গাপুজো উপলক্ষে সারাদেশের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। ৠাবের পাশাপাশি মোতায়েন করা হয়েছে সাদা পোশাকধারী গোয়েন্দা। শারদীয় দুর্গাপুজো উপলক্ষে সারাদেশে সাড়ে পাঁচ হাজার ৠাব সদস্য পুজোর শুরু থেকে প্রতিমা বিসর্জন না দেয়া পর্যন্ত দায়িত্ব পালন করবে।

পুজোয় দেশের মণ্ডপগুলোকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে বলে উল্লেখ করেছেন ৠাবের মহা পরিচালক মোখলেছুর রহমান । এছাড়া যেকোনো ধরেনের নাশকতা ও বিশৃঙ্খলা রোধে সাদা পেশাকে ৠাবের গোয়েন্দা সদস্যরা সারা দেশের পুজা মণ্ডপগুলোকে গোয়েন্দা নজরদারিতে রেখেছেন বলে উল্লেখ করেন তিনি।
শুক্রবার সকালে রাজধানীর রমনা কালীমন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন তিনি।

ৠাবের ডিজি আরও বলেন, সারা দেশে পুজো মণ্ডপগুলোকে নজরদারিতে রাখার জন্য ১০৮টি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। এর পাশাপাশি ডগ স্কোয়াড ও বোমা ডিস্পোজাল ইউনিট (বোমা নিষ্ক্রীয়কারী দল) সার্বক্ষণিক নিয়োগ করা হয়েছে।

যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় স্টাইকিং রিজার্ভ ফোর্স তৈরি রাখা হয়েছে।

পুজো শেষ না হওয়া পর্যন্ত বিপণীবিতানগুলোতে গোয়েন্দা নজরদারি বাড়তি থাকবে।

ছিনতাই প্রতিরোধে মোবাইল চেক পোষ্ট বসানো হয়েছে। সর্বোপরি দেশব্যাপী ৠাবের পোশাকধারী সদস্যের পাশাপাশি বিপুল সংখ্যক সাদা পোশাকধারী ৠাব সদস্য মোতায়েন করা হয়েছে।

এ সময়  ৠবের লিগাল অ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার এম সোহায়েল, ৠাব- ৩ এর অধিনায়ক লে. কর্ণেল ‍আনিসুর রহমান উপস্থিত ছিলেন। 

No comments

Powered by Blogger.