বৌদ্ধপল্লি ও মন্দিরে হামলা- সরকারি তদন্ত প্রতিবেদন বিএনপির প্রত্যাখ্যান

রামুর বৌদ্ধপল্লি ও মন্দিরে হামলার ঘটনায় সরকারি তদন্ত কমিটির প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে বিএনপি।
গতকাল শুক্রবার বিকেলে রাজধানীতে এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যানের কথা বলেন।


তিনি বলেন, ‘একজন অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে দিয়ে করা কোনো প্রশাসনিক তদন্ত আমরা গ্রহণ করব না। এই প্রশাসনিক তদন্তকে আমরা প্রত্যাখ্যান করছি। ভবিষ্যতেও যদি প্রশাসনিক কোনো তদন্ত রিপোর্ট বের হয়, সেগুলোও আমরা প্রত্যাখ্যান করব।’
সত্যিকার তথ্য উদ্ঘাটন ও ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে সুপ্রিম কোর্টের একজন অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বে বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের দাবির কথা পুনর্ব্যক্ত করেন মওদুদ আহমদ।
খিলগাঁওয়ে জোড়পুকুর মাঠে ১৮ দলীয় জোট আয়োজিত এই জনসভায় সভাপতিত্ব করেন খিলগাঁও থানা বিএনপির সভাপতি মো. ইউনূস মৃধা। জনসভায় আরও বক্তৃতা করেন বিএনপির কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাস, রুহুল কবির রিজভী আহমেদ, মহানগর কমিটির সদস্যসচিব আবদুস সালাম, জামায়াতের মুজিবুর রহমান প্রমুখ।
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবি ও বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা ও নির্যাতনের প্রতিবাদে এ জনসভা করা হয়।
চুরিচামারির টাকায় ২০০ বছর চলতে পারবে: সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সরকারের উদ্দেশে বলেন, ‘চুরিচামারি যেভাবে হয়েছে, তাতে আগামী ২০০ বছর চলতে পারবেন। এবার বাংলাদেশের মানুষকে মুক্তি দিন।’
যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেনের মুক্তির দাবিতে মহিলা দলের মোহাম্মদপুর, আদাবর ও শ্যামলী শাখা এই মানববন্ধনের আয়োজন করে।

No comments

Powered by Blogger.