পারফেক্ট পারফিউম

মানুষের ঘ্রাণশক্তি জৈবিক কারণে দিনের বিভিন্ন সময় এক মাত্রায় থাকে না। বৈজ্ঞানিক গবেষণায় দেখা গেছে যে, সাধারণত সকালে ও দুপুরে ঘ্রাণশক্তি কম মাত্রায় থাকে। আবার দিন শেষে বা অপরাহ্ণর পর, বিশেষ করে গোধূলিতে আমাদের ঘ্রাণশক্তি প্রখর হয়। এজন্য এ সময়ই পারফিউম নিয়ে পরীক্ষা-নিরীক্ষার উপযুক্ত সময়।


২. যে ব্র্যান্ডের পারফিউমটি কিনতে চান সে পারফিউম প্রথমে কব্জির পালস পয়েন্টে আঙ্গুলের সাহায্যে বা স্প্রে করে লাগান। আধঘণ্টা পর বার বার শুঁকে বোঝার চেষ্টা করুন যে এ সময়ের মধ্যে পারফিউমটি আপনার ত্বকে মিশে কেমন মিডল ঘ্রাণ সৃষ্টি করেছে। যদি সে সুগন্ধ আপনার দেহ-মনে খুশির আমেজ সৃষ্টি করছে বলে মনে করেন তবে সে পারফিউমটি নিজের জন্য বেছে নিতে পারেন।
৩. একই সময় পরপর দু’টির বেশি পারফিউম এভাবে পরীক্ষা-নিরীক্ষা করে বাছতে যাবেন না। কারণ এভাবে নানা রকম পারফিউম শরীরের বিভিন্ন জায়গায় লাগিয়ে পরীক্ষা করতে গেলে বিভিন্ন রকম সুগন্ধের প্রভাবে আলাদা করে গন্ধ চিহ্নিত করার ক্ষমতা সাময়িকভাবে নষ্ট হয়ে যায়। একদিনে বড়জোর দু’টি পারফিউম পরীক্ষা করাই যুক্তিযুক্ত। দু’টি পারফিউম আলাদাভাবে দু’হাতের কব্জির ও কনুইয়ের ভেতরের দিকে লাগান। আধঘণ্টা পর যে কোন একটি শুঁকে দেখুন। একটু পর অন্য কব্জির গন্ধ শুঁকুন। এভাবে বার বার হাত বদল করে শুঁকতে শুঁকতে বোঝার চেষ্টা করুন কোন বিশেষ পারফিউমটি সুগন্ধ সৃষ্টিতে বেশি কার্যকর। এভাবে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে আপনি সঠিক ব্র্যান্ডের পারফিউমটি বেছে নিতে পারবেন।
ফুলের নির্যাসে তৈরি পারফিউম আপনার শরীরে মিষ্টি সৌরভ সৃষ্টি করবে। যে কোন পরিবেশ বা অনুষ্ঠানে পারফিউমের সৌরভ আপনাকে করে তুলবে আকর্ষণীয়। নামী ব্রান্ডের পারফিউমগুলোর কোয়ালিটি খুবই উন্নতমানের। দাম একটু বেশি হলেও এগুলোর স্থায়িত্ব বেশি।

No comments

Powered by Blogger.