কেন্দ্রীয় নেতাদের মুক্তি দাবিতে রূপগঞ্জে শিবিরের বিক্ষোভ- না’গঞ্জে ঝটিকা মিছিল

রবিবার হঠাৎ করেই ইসলামী ছাত্রশিবির শহরে বিক্ষোভ মিছিল করেছে। এর কারণ সম্পর্কে কিছু জানা যায়নি। এদিকে কেন্দ্রীয় নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে রূপগঞ্জে ছাত্রশিবিরের নেতাকর্মীরা বিক্ষোভ করেছে। ফরিদপুরের বোয়ালমারী পৌরসদরের ওয়াপদামোড় থেকে রবিবার পৌর জামায়াতের আমির সৈয়দ নিয়ামুল হাসানকে গ্রেফতার


করেছে। ছাত্রশিবিরের মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখার সময় তাঁকে গ্রেফতার করা হয়। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার।
নারায়ণগঞ্জে রবিবার বিকেল ৪টার দিকে বঙ্গবন্ধু সড়কের নূর মসজিদের সামনে থেকে ২০-২৫ জন কর্মী নিয়ে শিবিরের মিছিল শুরু হয়। এরপর বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা কর্মীরা মিছিলে যোগ দিতে থাকলে তা বিশাল আকার ধারণ করে। এদিকে দীর্ঘ দিন পর শহরের রাজপথে ছাত্রশিবির মিছিল বের করায় পথচারীরা হকচকিয়ে যায়। অনেকেই ঘটনার আকস্মিকতায় দাঁড়িয়ে ঘটনাটি বোঝার চেষ্টা করেন। শিবিরের মিছিলটি বঙ্গবন্ধু সড়কের নূর মসজিদের সামনে থেকে শুরু হয়ে শহরের চাষাঢ়া গোল চত্বর নির্বিঘেœ অতিক্রিম করে শহরের ২নং রেল গেটের দিকে চলে যায়।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি মঞ্জুর কাদেরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শিবির মিছিল করবে এ ধরনের কোন পূর্ব তথ্য তাদের কাছে ছিল না। মিছিল বের হওয়ার পর তাৎক্ষণিক পুলিশ পাঠানো হলেও পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাউকে পায়নি। এ ব্যাপারে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রশিবিরের সভাপতি নাসিরুল্লাহর সঙ্গে তাঁর মোবাইলে যোগাযোগ করার চেষ্টা হলে তা বন্ধ থাকায় তাঁর বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
রূপগঞ্জে ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মোঃ দেলাওয়ার হোসেন ও সাধারণ সম্পাদক জেনারেল আব্দুল জব্বারসহ জামায়াতের কেন্দ্রীয় নেতাদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ইসলামী ছাত্রশিবির নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। রবিবার বিকেলে জেলার রূপগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা ও গোলাকান্দাইল এলাকায় মিছিলটি বের হয়। মিছিল শেষে গোলাকান্দাইল এলাকায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ইসলামী ছাত্রশিবিরের জেলা সভাপতি মোঃ ইলিয়াছের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলামসহ শিবির নেতারা।
ফরিদপুরের বোয়ালমারী পৌরসদরের ওয়াপদা মোড় থেকে রবিবার পৌর জামায়াতের আমির সৈয়দ নিয়ামুল হাসানকে পুলিশ গ্রেফতার করেছে। দুপুর ২টার দিকে বাজারের টিনপট্টি থেকে ইসলামী ছাত্রশিবিরের একটি মিছিল বের হয়। এর পর ওয়াপদা মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ করে মিছিলকারীরা। ওই সমাবেশে বক্তব্য দেয়ার পরপরই পুলিশ সেখান থেকে নিয়ামুল হাসানকে আটক করে।
ওসি মোঃ রুহুল আমিন বলেন, বিনা অনুমতিতে মিছিল করে শান্তি ভঙ্গের আশঙ্কায় ওই নেতাকে আটক করা হয়েছে। এ ব্যাপারে উপজেলা জামায়াতের আমির অধ্যাপক ইমারত হোসেন চৌধুরী বলেন, কেন্দ্রীয় ছাত্রশিবিরের সভাপতির বিরুদ্ধে মিথ্যা মামলা ও জামায়াতের আমিরের মুক্তির দাবিতে শান্তিপূর্ণ এ মিছিল করা হয়।

No comments

Powered by Blogger.