ছেলেদের লম্বা চুলের স্টাইল

স্যাটেলাইট সংস্কৃতির কল্যাণে ফ্যাশন আর স্টাইল আমাদের দোরগোড়ায় পৌঁছে গেছে। আজ আমরা সহজেই বুঝতে পারি ফ্যাশন দুনিয়ার গতি প্রকৃতি। সেজন্য সব সময় থাকতে হয় আপডেট, যেমন থাকতে চায় এখনকার তরুণরা। অন্ধ অনুকরণ নয়, বরং জেনেশুনে নিশ্চিত হয়ে তারা এগিয়ে যাচ্ছে।


ফলে তাড়াতাড়ি স্টাইলে বদল আসছে, সঙ্গে যোগ হচ্ছে যার যার পছন্দ ও ক্রিয়েটিভিটি। তরুণদের স্টাইলের সঙ্গে সঙ্গে হেয়ার স্টাইলের বিশাল পরিবর্তন এসেছে। টিএনএজে প্রাণান্ত চেষ্টা চলে নতুন নতুন স্টাইল, ফ্যাশন ও লুক নেয়ার। আর যদি আসে হেয়ার স্টাইলের প্রসঙ্গ, তাহলে এর প্রতি থাকে বাড়তি কৌতূহল। এবার হেয়ার স্টাইল স্টেটমেন্টে থাকল কিছু লেটেস্ট হেয়ার স্টাইল।
(১) লং হেয়ার ভলিউম ব্লো ড্রাই : সব ধরনের চুলের স্টাইল এটি। স্ট্রেইট চুলে একটু ফোলা ভাব ফুটিয়ে তুলতে স্টাইলটির বিকল্প নেই। এটি এক ধরনের লেয়ার কাট। তবে সাধারণ লেয়ার থেকে একটু আলাদা। হালকা ভলিউম ব্লো ড্রাই করে নিলে ভিন্ন একটি স্টাইল যোগ হয়। লেয়ার নির্ভর করে চুলের দৈর্ঘ্য ও মুখের গড়নের ওপর। সফট, সিল্কি, শাইনি চুলের জন্য ছেলেদের একটি একটি ট্রেন্ডি হেয়ার স্টাইল।
(২) হাফ পনি হেয়ারস্টাইল : পনিটেল খুব জনপ্রিয় স্টাইল। মেয়েদের পাশাপাশি ছেলেরাও ফলো করছে স্টাইলটি। তবে ডেভিড বেকহ্যামের পনিটেল অনেক ছেলেরই প্রিয় কালের ওপর থেকে দুদিক থেকে ফাঁক করে চুল টেনে একসঙ্গে উঁচু করে বেঁধে পনিটেল করতে হয়। যাদের মুখের গড়ন একটু চোখা তাদের জন্য স্টাইলটি মানানসই। ক্যাজুয়াল বা সাধারণ পোশাকের সঙ্গে পনিটেল মানায়। লং, কার্ল, ওয়েব, শার্ট ও হাই পনিটেল করা যায় সইজেই।
(৩) স্টিক হেয়ারস্টাইল : এটি ছেলেদের জন্য বেশ বৈচিত্র্যপূর্ণ হেয়ারস্টাইল। অবশ্য ঘন ও লম্বা চুলে স্টাইলটি মানানসই। পাঙ্ক কালচার থেকে এ স্টাইলের জন্ম। চুলগুলোকে সিঁথি করে করে কয়েকটি ভাগে ভাগ করে ঘুরিয়ে ঘুরিয়ে পেছনে সেট করা হয়। সামনে থেকে দেখতে ভিন্ন এক স্টাইলে রূপান্তর হয়। স্টাইলটি বাইরের দেশে খুব প্রচলিত। এখন দেশেও ইয়াং ক্রেজের মধ্যে স্টাইলটি, পরিলক্ষিত। যাদের চুল বড় তারা স্টাইলটি ফলো করুন।
এছাড়া যুগের সঙ্গে তাল মিলিয়ে ছেলেরাও কালার করছে চুল। হেয়ার এক্সটেনশন, হাইলাইটের ব্যবহার তো আছেই। তবে চেহারার গড়ন, চুলের ধরন বুঝে স্টাইল করুন যেন সকলের কাছে তা সমাদৃত হয়। হেয়ার স্টাইল ও কালার সিলেকশনে তাড়াহুড়া করবেন না।
মডেল : এডলফ
হেয়ার স্টাইল : রেড,
ফটো: আরিফ আহমেদ

No comments

Powered by Blogger.