সিলেটে ব্যবসায়ী হত্যার এক বছর- আসামিদের গ্রেপ্তারের দাবি

সিলেটের ব্যবসায়ী সোহরাব হোসেন হত্যা মামলার প্রধান আসামি ওয়ার্ড কাউন্সিলর সিকন্দর আলীসহ সব আসামিকে গ্রেপ্তারের দাবিতে গতকাল রোববার মানববন্ধন করেছেন এলাকাবাসী।গতকাল দুপুরে জেলা পরিষদের কার্যালয়ের সামনে মানববন্ধন শেষে আসামিদের গ্রেপ্তারের দাবিতে এলাকাবাসীর পক্ষ থেকে সিলেটের জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারের কাছে সঞ্চারকলিপি দেওয়া হয়।


মানববন্ধনে বক্তারা বলেন, গত বছরের ১ আগস্ট সিলেট সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ডের পশ্চিম শেখঘাটে সোহরাব হোসেন ওরফে লাকির বাড়ি দখল করতে যায় ওই ওয়ার্ডের কাউন্সিলর সিকন্দর আলীর লোকজন। ওই সময় সোহরাব হোসেন বাধা দিতে গেলে সিকন্দর আলীর ভাই জাহাঙ্গীর আলী ও আছকির আলীর নেতৃত্বে দুর্বৃত্তরা সোহরাবকে কুপিয়ে হত্যা করে।
প্রসঙ্গত, এই হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় সিকন্দর আলী ও তাঁর দুই ভাইকে আসামি করা হয়। সিকন্দর আলী এবং তাঁর ভাই জাহাঙ্গীর আলী ও আছকির আলী বর্তমানে জামিনে আছেন।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, আসামিরা বাদীপক্ষকে নানাভাবে হুমকি দিচ্ছেন। আপস না করলে বাদীকেও তাঁর নিহত ভাইয়ের পরিণতি বরণ করতে হবে বলে হুমকি দেওয়া হচ্ছে।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নজরুল ইসলাম, ইকবাল হোসেন, ইমরান হোসেন, সামসুল ইসলাম, আখলাকুর রহমান, হেলাল আহমদ চৌধুরী, লাহিত আহমদ ও মামলার বাদী জাহাঙ্গীর হোসেন।
মানববন্ধনে মামলার বাদী জাহাঙ্গীর হোসেন বলেন, ঘটনার পর থেকে দফায় দফায় মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হয়েছে। এক বছরেও তদন্ত শেষ না হওয়ায় এলাকাবাসী উদ্বিগ্ন।
সিলেট কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) শাহ মো. মুবাশ্বির প্রথম আলোকে বলেন, বর্তমানে মামলাটি সিলেট মহানগর পুলিশের গোয়েন্দা শাখা তদন্ত করছে।

No comments

Powered by Blogger.