শ্রীলঙ্কান কম্পোজারের সঙ্গে কাজ করেছিঃ পড়শী

চ্যানেল আই ক্ষুদে গানরাজের সেরা ৫ হয়েছিলেন প্রতিভাময়ী শিল্পী পড়শী। ক্ষুদে গানরাজের ক্ষুদে অবয়ব থেকে পড়শী এখন নিজেকে অনেকটাই উৎরে নিয়েছেন। অগ্রগামী শিল্পীদের সঙ্গে তার নিয়মিত চলাফেরা।

ঈদকে সামনে রেখে ভীষণ ব্যস্ত কন্ঠশিল্পী পড়শী। রাত জেগে গান রেকর্ড করছেন, বিভিন্ন চ্যানেলের জন্য শুটিং করছেন এছাড়া নিজের ব্যান্ড বর্ণমালার পক্ষ থেকে নিয়মিত কনসার্টে অংশ নিচ্ছেন। সামনেই আমাদের বড় উৎসব ঈদ। ঈদ আয়োজনে পড়শী তার নিজের ঈদ ভাবনা বার্তা২৪ এর অগণিত পাঠকের সঙ্গে শেয়ার করেন।
তিনি বলেন, “উত্তরায় নানুর বাড়িতে ঈদ করবো। গ্রামের বাড়ি ব্রাক্ষ্মণবাড়িয়ায়। কিন্তু ঈদে যাওয়া হবে না। ঈদের দিন থেকে শুরু করে কয়েকদিন বিভিন্ন চ্যানেলে কাজ আছে। ঈদের দিন বিকেল ৫টায় আরটিভিতে আমার লাইভ অনুষ্ঠান আছে। পরেরদিন রাত ১১টায় লাইভ অনুষ্ঠান আছে রেডিও ঢাকা এফএম’য়ে। ঈদে আর আগের মতো ঘুরে বেড়ানো হয়না। কাজের মধ্যেই সারাদিন কেটে যায়।”

পড়শী বলেন, “ঈদের খানাপিনা আমাকে তেমন আকর্ষণ করেনা। আমার প্রিয় খাবার তালিকায় আছে চটপটি ও ফুসকা। ঈদে এই দুই আইটেম আমার বাড়িতে করা হয়না। কি আর করা! ঈদের ঐহিত্যবাহী খাবারই খেতে হয়। এসব খাবার আমাকে টানে না।”

ঈদে এখনো কেনাকাটা করার সময় করে উঠতে পারেননি বলে জানান পড়শী। প্রতিদিন গভির রাতঅব্দি তাকে কাজ করতে হয়। পড়শী জানান, আমি অবশ্য নিজের কেনাকাটা খুব একটা করিনা। আমার আম্মুইসব করেন। পোশাকের ব্যাপারে আম্মু খুব খুঁতখুঁতে। তিনি নিজেই ডিজাইন করে সেটা পরিচিত টেইলারের কাছ থেকে বানিয়ে নেন। অসাধারণ সব ডিজাইন করেন আম্মু। আমি খুব অবাক হয়ে একবার তাকে জিজ্ঞাসা করেছিলাম, তুমি কি ডিজাইনিংয়ের ওপর পড়ালেখা করেছো! আসলে বিষয়টা একেবারেই প্রাকৃতিক। এটা আম্মুর অনন্য রুচিবোধেরই প্রকাশ।

পড়শী বলেন, “ঈদে যথারীতি আম্মুর ডিজাইন করা পোশাকই পড়বো। বাঙালি হলেও পোশাকের ক্ষেত্রে এখনো শাড়ি ততটা আরামদায়ক পোশাক না আমার কাছে। আমি শর্ট কামিজ, লং কামিজ, ফতুয়া, পাঞ্জাবি কাট জামা এবং সঙ্গে চুরিদার পছন্দ করি। কোনো ফ্যাশন ট্রেন্ড ফলো করিনা, অফট্র্যাক পোশাক আমার ভালো লাগে।”

তিনি বলেন, “ঈদে কাজী শুভ’র একটি সোলো অ্যালবাম বাজারে এসেছে। সেই অ্যালবামে কাজি শুভর সঙ্গে আমার একটা ডুয়েট গান আছে। এছাড়া ঈদে বাজারে আসা বেলাল খানের আলাপন নামের একটি সোলো অ্যালবামেও শিল্পীর সঙ্গে আমার একটি ডুয়েট গান আছে।”

পড়শী বলেন, “শ্রীলঙ্কান কম্পোজার হিরান’য়ের কম্পোজ করা একটি শ্রীলঙ্কান গানে কন্ঠ আমি দিয়েছি। সেই গানটির বাংলা ভার্সান এই ঈদে আমাদের দেশে মুক্তি পেয়েছে। শ্রীলঙ্কান ভার্সান পরে দুই দেশেই একসঙ্গে মুক্তি পাবে।”

তিনি বলেন, “ঈদ উপলক্ষে আমার দ্বিতীয় অ্যালবাম পড়শী-টু এর ‘তোমাকে খুঁজে পাই ঐ নীল আকাশে’ শিরোনামের গানটির মিউজিক ভিডিও করলাম। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন রোম্য খান। ভিডিওতে আমার সঙ্গে আরেফিন রুমী আছেন। ঈদের আগে থেকে্ মিউজিক ভিডিওটি দর্শকরা দেখতে পাবেন।”

No comments

Powered by Blogger.