স্বরাষ্ট্রমন্ত্রীর আবার আশ্বাস- সাগর-রুনির হত্যাকারীদের ধরা হবে

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করা হবে বলে আবারও আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক হত্যারই ক্লু উদ্ঘাটন করা হয়েছে।


সাগর-রুনির হত্যাকারীদেরও ধরে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।
গতকাল দুপুরে বনানীতে অবস্থিত বেসরকারি মাছরাঙা টিভি কার্যালয়ের সামনে সাগর-রুনি হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেন ওই টিভির সাগরের সহকর্মীরা। আধাঘণ্টা ধরে মানববন্ধন চলাকালে সংবাদ-কর্মীরা অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানান। অন্যথায় প্রতি মাসে তাঁরা মানববন্ধন করবেন বলেও জানানো হয়।
চলতি বছরের ১১ ফেব্রুয়ারি পুলিশ পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসা থেকে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনির লাশ উদ্ধার করে। তাঁদের ছুরিকাঘাতে হত্যা করা হয়। কিছুদিনের মাথায় মামলার অগ্রগতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের মহাপরিদর্শকের বক্তব্য নিয়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। নৃশংস এ হত্যাকাণ্ডের দুই মাস পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ হাইকোর্টে তদন্তে ব্যর্থতার দায় স্বীকার করলে তদন্তের দায়িত্ব র‌্যাবকে দেওয়া হয়। গত ২৬ এপ্রিল ভিসেরা পরীক্ষার জন্য সাগর-রুনি দম্পতির লাশ আজিমপুর কবরস্থান থেকে তোলা হয়।
মামলার তদন্তকারী সূত্র জনায়, র‌্যাব হত্যার উদ্দেশ্য উদ্ঘাটন করে হত্যাকারীদের গ্রেপ্তারে চেষ্টাচলছে।

No comments

Powered by Blogger.