কথামালা

বোর্ডে দেখলাম ৩১ নম্বর খেলোয়াড়টির পেনাল্টি হয়েছে, চকিতে মনে পড়ল ৩১ নম্বর খেলোয়াড়টি আমারই ভাই। মনে মনে ভাবলাম, অ্যালিস্টার, তুই তো আচ্ছা গর্দভ, এই সময় কেউ পেনাল্টি করে। এরপর আমি আমার বাহুর দিকে তাকালাম।


বুঝলাম, আমিই আসলে ৩১ নম্বর
ট্রায়াথলনে একই ইভেন্টে পদকজয়ী দুই ব্রিটিশ ভাইয়ের একজন জোনাথন ব্রাউনলি

আমি এর জন্যই এখানে এসেছি। এখন আমি কিংবদন্তি। আমি সর্বকালের সেরা অ্যাথলেট
ডাবল-ডাবল জেতার পর উসাইন বোল্ট

অলিম্পিকে কখনো কখনো সিংহ বিড়াল হয়ে যায়, বিড়াল হয়ে যায় সিংহ
ফেবারিট বলে কিছু নেই মন্তব্য করে বিচ ভলিবল বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল দলের জুলিয়ানা ফেলিসবার্তা

রোজ সকালে মা বলতেন, কার্ল, তোমার জুতা পরে নাও, অস্কার তোমার পা জোড়া পরে নাও...ফলে আমি শারীরিক প্রতিবন্ধী এমনটা ভেবে আমি বেড়ে উঠিনি। বরং আমি বেড়ে উঠেছি এই ভেবে, আমার জুতা জোড়া একটু অন্য রকম
ভাই কার্ল আর তাঁকে মা একইভাবে আদর করতেন জানিয়ে অস্কার পিস্টোরিয়াস

বেইজিংয়ের ফাইনালে একমাত্র গোলটি আমিই করেছিলাম। লন্ডনের ফাইনালে করলাম দুটো। আশা করি, পরের অলিম্পিক ফাইনালে হ্যাটট্রিকটা পেয়েই যাব
মহিলা ফুটবলের ফাইনালে জোড়া গোল করা যুক্তরাষ্ট্রের কার্লি লয়েড

মনেই হচ্ছে না, এটা বাস্তব। পদক নেওয়ার সময় মিস্টিকে বলেছি, ‘কাল সকালে যদি ঘুম থেকে উঠে দেখি, আসলে ম্যাচ হয়ইনি, আবার খেলতে হবে, তাহলে কিন্তু মাথায় আগুন ধরে যাবে।’
অলিম্পিকে টানা তৃতীয় বিচ ভলিবল সোনা জেতার পর কেরি ওয়ালশ জেনিংস

No comments

Powered by Blogger.