লেখা চুরি করে বরখাস্ত ফরিদ জাকারিয়া

অন্যের লেখা চুরি করে নিজের নামে চালানোয় কলাম লেখক ফরিদ জাকারিয়াকে টাইম সাময়িকী থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই অভিযোগে সিএনএন থেকেও তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়। ফরিদ জাকারিয়াও তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করেছেন।
নিজের ভুল স্বীকার করে গত শুক্রবার এক বিবৃতিতে ফরিদ জাকারিয়া বলেন, ‘সাংবাদিকেরা অভিযোগ তুলেছেন, চলতি সপ্তাহে টাইম সাময়িকীতে প্রকাশিত আমার একটি নিবন্ধের কয়েকটি অনুচ্ছেদ গত ২৩ এপ্রিল জিল লেপোরের লেখা নিবন্ধের কয়েকটি অনুচ্ছেদের প্রায় হুবহু। এই অভিযোগ সঠিক। আমি ভয়াবহ ভুল করেছি।’ তিনি আরও বলেন, ‘এটা সম্পূর্ণ আমার ভুল। আমি জিল লেপোরের কাছে, টাইম সাময়িকীতে আমার সম্পাদকমণ্ডলীর কাছে এবং পাঠাকের কাছে দুঃখ প্রকাশ করছি।’
টাইম সাময়িকীর মুখপাত্র আলি জেলেঙ্কো বলেন, ‘ফরিদ জাকারিয়ার দুঃখ প্রকাশের বিষয়টি গ্রহণ করা হয়েছে। তবে তিনি আমাদের কলাম লেখকদের নিয়ম লঙ্ঘন করেছেন। আমরা তাঁর লেখা আগামী এক মাস প্রকাশ না করার সিদ্ধান্ত নিয়েছি। আর পুরো বিষয়টি পর্যালোচনা করে দেখা হবে।’
সিএনএন ফরিদ জাকারিয়াকে বরখাস্ত করার কথা তাদের ওয়েবসাইটে উল্লেখ করেছে। এএফপি।

No comments

Powered by Blogger.