সাগর-রুনী হত্যার অনেক ক্লু ইতোমধ্যেই উদ্ঘাটিত হয়েছে- প্রেসক্লাবে স্বরাষ্ট্রমন্ত্রী

সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করা হবে বলে পুনরায় আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন। শনিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এর মধ্যে হত্যার অনেক ক্লু উদঘাটন করা হয়েছে।


হত্যাকারীদের ধরা হবে, দৃষ্টান্তমূলক শাস্তিও দেয়া হবে। এদিকে সাগর-রুনী হত্যাকাণ্ডের বিচার যতদিন পর্যন্ত শেষ না হবে ততদিন পর্যন্ত প্রতিমাসের ১১ তারিখে মানববন্ধন কর্মসূচী পালন করবে মাছরাঙা পরিবার। শনিবার মাছরাঙা টেলিভিশনের সামনে মাছরাঙা পরিবার আয়োজিত ‘সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যার ৬ মাস খুনীরা আজও ধরা পড়ল না কেন?’ শীর্ষক মানববন্ধনে এ কথা বলেন টেলিভিশনটির বার্তা প্রধান শাহ আলমগীর।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে মহাজোটের শরিক সাম্যবাদী দল জাতীয় প্রেসক্লাবে আলোচনাসভার আয়োজন করে। সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে কোন হত্যা বা অপচেষ্টা হোক, আইনশৃঙ্খলা বাহিনী খুঁজে বের করে আইনের সামনে আনবে। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠার পথ সুগম হয়েছে মন্তব্য করে তিনি বলেন, বিদেশে পলাতক খুনীদেরও দেশে ফিরিয়ে আনার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বিএনপি-জামায়াত যুদ্ধাপরাধের বিচার বাধাগ্রস্ত করতে উঠেপড়ে লেগেছে অভিযোগ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যতই ষড়যন্ত্র হোক, যুদ্ধাপরাধীদের বিচার হবেই হবে।
সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, ফজলুল কুমার শামীম, আবু হামিদ শাহাবুদ্দিন ও হাজেরা সুলতানা।
অপরদিকে পৃথক এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, বিএনপি, জামায়াত ও শিবির মিলে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। এখন এ দেশে একটি গণতান্ত্রিক সরকার রয়েছে। যত ষড়যন্ত্র হোক না কেন, কোনভাবেই দেশকে অস্থিতিশীল করতে দেয়া হবে না।’
শনিবার দুপুরে মহানগর নাট্যমঞ্চে ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ শাখা আয়োজিত আলোচনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনাসভার আয়োজন করা হয়। মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি আনিসুর রহমান আনিসের সভাপতিত্বে সভায় আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এনামুল হক শামীম, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু এমপি, ঢাবি শাখার সভাপতি মেহেদী হাসান বক্তব্য রাখেন
মাছরাঙা পরিবারের
মানববন্ধন
এদিকে সাগর-রুনী হত্যার বিচার দাবিতে গতকাল মাছরাঙা পরিবারের পক্ষ থেকে আয়োজিত মানববন্ধনে বার্তা প্রধান শাহ আলমগীর বলেন, সাগর-রুনী খুনের বিচার না হওয়ায় সহকর্মী হিসেবে আমরা যেমন হতাশাগ্রস্ত, এ ঘটনায় হতাশায় রয়েছে দেশবাসীও। যতদিন বিচার না হবে ততদিন মাছরাঙা পরিবার প্রত্যেক মাসের ১১ তারিখে এই কর্মসূচী চালিয়ে যাবে।
তিনি বলেন, মানুষ যখন ন্যায় বিচার থেকে বঞ্চিত হয় তখন গণমাধ্যমের কাছে আসে। কিন্তু গণমাধ্যমের দু’জন কর্মী যখন নিজ ঘরে খুন হয়, এর এখন পর্যন্ত কোন বিচার না হওয়ায় মানুষের হতাশা দিন দিন বেড়েই যাচ্ছে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর এই হলো অবস্থা।
মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালকবিশিষ্ট শিল্পপতি অঞ্জন চৌধুরী বলেন, ২৪ ঘণ্টা ৬ মাসে পরিণত হলো, আমরা কিছুই জানলাম না। একই কথা বার বার শুনছি। কিন্তু কোন অগ্রগতি নেই। আমি জানি না, সরকারের কোনো সদিচ্ছা আছে কী-না। এতদিন পর এখন আমি এই প্রশ্ন তুলতেই পারি।
মানববন্ধনে রুনির ভাই নওশের রোমান বলেন, প্রথম থেকেই যে কথাগুলো শুনে আসছি, অগ্রগতি নিয়ে সেই কথাগুলোই শুধু শুনছি। আসলে এ বিচারে কোন অগ্রগতিই নেই। আমাদের মধ্যে এ নিয়ে দিন দিন হতাশা বাড়ছেই। আমরা কখনও এই হত্যাকা- সম্পর্কে জানতে পারব কি না জানি না।
মানববন্ধনে উপস্থিত ছিলেন মাছরাঙা টেভিশনের প্রধান বার্তা সম্পাদক রেজোয়ানুল হক রাজা, চীফ রিপোর্টার মামুনুর রহমান খানসহ মাছরাঙা পরিবারের সদস্যরা।

No comments

Powered by Blogger.