জাবি ফের উত্তপ্ত হওয়ার শঙ্কায় নিরাপত্তা জোরদার, প্রস্তুত সাঁজোয়া যান- ২৩ দিন পর ক্লাস শুরু

দীর্ঘ ২৩ দিন বন্ধ থাকার পর শনিবার বিশ্ববিদ্যালয় আবাসিক হল খোলার পর রবিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন বিভাগে ক্লাস হলেও ছাত্রছাত্রীদের উপস্থিতি ছিল তুলনামূলক কম। আবার অনেক বিভাগে ছাত্রছাত্রীদের উপস্থিতি না থাকায় শিক্ষকরা সেখানে ক্লাস নিতে পারেননি। সারাদিন ক্যাম্পাস


ছিল শান্ত। অনেক শিক্ষার্থী আবার ক্লাস না হওয়ায় ঈদের আমেজেই ক্যাম্পাসে বিভিন্ন জায়গায় বসে ও ঘুরে বেড়িয়ে সময় কাটিয়েছে। এদিকে শিক্ষার্থীদের হলে আরোপিত নিয়মের বিরুদ্ধে ক্যাম্পাস উত্তপ্ত হওয়ার আশঙ্কায় ক্যাম্পাসে সম্ভাব্য সংঘর্ষ এড়াতে ক্যাম্পাসের বাইরে প্রস্তুত রাখা হয়েছে অতিরিক্তি পুলিশসহ জলকামান ও সাঁজোয়া যান। ক্যাম্পাসে বাড়ানো হয়েছে গোয়েন্দা টহল।
উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, আশা করি আগামী দুই-তিনদিনের মধ্যে শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে এলেই ক্লাসে উপস্থিতি স্বাভাবিক হয়ে উঠবে। তিনি বলেন, আজও বেশিরভাগ বিভাগে ক্লাস হয়েছে বলে তিনি জানান । ঢাকা জেলার সহকারী পুলিশ সুপার জাকারিয়া বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ উর্ধতন কর্মকর্তাদের নির্দেশে ক্যাম্পাসের নিরাপত্তা জোরদার প্রসঙ্গে আমরা এখানে এসেছি। কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের লিখিত অনুমতি স্বাপেক্ষে আমরা ক্যাম্পাসে প্রবেশ করব।
বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা বলেন, ক্যাম্পাসের অভ্যন্তরে কোন পুলিশ মোতায়েন নেই। এখনও পর্যন্ত কোন অনুমতি দেয়া হয়নি তাদের ক্যাম্পাসে প্রবেশের।
উল্লেখ্য, চলতি মাসের ১ আগস্ট রাতে এক ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাতের ঘটনায় জড়িত অভিযোগে এক ছাত্রলীগ কর্মীকে পুলিশ আটক করতে গেলে ছাত্র-পুলিশ সংঘর্ষের কারণে ২ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকে।

No comments

Powered by Blogger.