অভিনয়কে বিদায় জানালেন সালমা হায়েক

অসাধারণ নান্দনিক সৌন্দর্যের অধিকারী অভিনেত্রী সালমা হায়েককে দেখে প্রথমেই হোচট খেতে হয় আমাদের এই উপমহাদেশীয় নাগরিক ভেবে। তার চেহারায় কোথায় যেন ঘাপটি মেরে লুকিয়ে আছে বাঙালিয়ানা সৌন্দর্য। শরীরের ক্যাসভাসে শৈল্পিক আকর্ষণ। ৪৫ বছর বয়সী মেক্সিকান বংশোদ্ভূত এই অভিনেত্রী অসাধারণ যোগ্যতায় হলিউডে নিজের আসন পোক্ত করেছিলেন।

সম্প্রতি তিনি জানালেন যে, তিনি আর অভিনয় উপভোগ করছেন না। সুতরাং এখন থেকে অভিনয়কে টাটা বাই। এ বছরে মুক্তির অপেক্ষায় থাকা অলিভার স্টোন পরিচালিত স্যাভেজ ছবিটির মাধ্যমে সালমা ইতি টানছেন তার বর্ণিল ক্যারিয়ারকে।
সালমা বলেন, “স্যাভেজ ছবিতে আমি ইলেনা চরিত্রে অভিনয় করেছি। ক্যারিয়ারে দীর্ঘ পথে ভাগ্যবানদের কেউ কদাচিৎ ইলেনার মতো চরিত্র পেয়ে থাকেন। আর এই সুন্দর চরিত্রে রূপদান করার মধ্য দিয়েই আমি আমার ক্যারিয়ারের শেষ টানতে চাই। আমি কখনোই অভিনয়কে সিরিয়াসলি নেইনি। এটা ছিল আমার কাছে আনন্দের একটা বিষয়।”

ফেয়ার গেম, ফোর রুমস্, ব্রেকিং আপ, দ্য ফ্যাকাল্টি ও ডগমা’র মতো অসংখ্য ছবিতে অভিনয় করেছেন সালমা।  যারা ইংরেজি ছবি দেখতে অভ্যস্ত অথচ ১৯৯৫ সালে মুক্তি পাওয়া সালমা হায়েকের ‘ডেসপারেডো’ দেখেননি এমন দর্শক হয়তো খুঁজে পাওয়া যাবে না।

আবার ‘ডেসপারেডো’ দেখে একবারের জন্য হলেও সালমার প্রেমে পড়েননি এমন কেউ কি আছেন! সেই সালমা হায়েক এখন পুরোদস্তুর গৃহিনী। বিয়ে করেছেন ফ্র্যাঙ্কোইস অরি পিনল্টকে। বিয়ের পর অভিনয় থেকে কিছুটা বিশ্রাম নিয়েছিলেন আর মা হবার পর তো প্রায় নির্বাসন দিয়েছিলেন অভিনয়কে। শুধু ঘোষণা দেবার বাকি ছিল। সূত্র: জিনিউজ

No comments

Powered by Blogger.