সঙ্গীতশিল্পী উনের স্ত্রী

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের স্ত্রী গায়িকা ছিলেন। এক অনুষ্ঠানে গান গাওয়ার সময় তিনি কিমের নজর কাড়েন। পিয়ংইয়ং উনের বিয়ের খবর জানানোর পর বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ার সংবাদ মাধ্যম এ তথ্য জানায়।

বুধবার রাতে উত্তর কোরিয়ার সরকারি সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, এ মাসে কিমের পাশে ছবিতে আকর্ষণীয় যে তরুণীকে দেখা গেছে তিনি হলেন রি সল-জু, তার স্ত্রী। ওই সংবাদ মাধ্যমের খবরে তার স্ত্রীর ব্যাপারে এবং তারা কবে নাগাদ বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন সে ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে বিশ্লেষকরা জানান এ দম্পতির জনসম্মুখে হাজির হওয়ার ঘটনা উত্তর কোরিয়ার বংশ পরম্পরায় নেতৃত্বের ক্ষেত্রে একটি নতুন নজির।
উল্লেখ্য, গত ডিসেম্বর মাসে কিম জং-উনের বাবা কিম জং-ইল হঠাৎ মারা যাওয়ায় তিনি দারিদ্রপীড়িত কিন্তু পরমাণু ক্ষমতাধর এ রাষ্ট্রের দায়িত্ব নেয়ার পর থেকে বিশ্ব তার ব্যাপারে অনেক আগ্রহী হয়ে ওঠে।

কিম জং উনের বয়স বিশের কোঠায় বলে মনে করা হলেও উত্তর কোরিয়ার বাইরের কেউ তার প্রকৃত বয়স জানেন না।
এ সপ্তাহে ইন্টারন্যাশনাল ক্রাইসিস গ্রুপ থিঙ্ক-ট্যাঙ্কের এক প্রতিবেদনে বলা হয়, জং-উন সার্বিক দায়িত্বে রয়েছেন বলে প্রতীয়মান হলেও জল্পনা-কল্পনা রয়েছে যে, তিনি তরুণ ও অনভিজ্ঞ হওয়ার কারণে ঘনিষ্ঠ উপদেষ্টাদের ওপর নির্ভরশীল।

উল্লেখ্য, তার পিতা বা তার দাদা কাউকেই কখনো কোনো সরকারি অনুষ্ঠানে তাদের স্ত্রীদের নিয়ে হাজির হওয়ার ছবিতে দেখা যায়নি। সূত্র: এএফপি।

No comments

Powered by Blogger.