অন্যের জুতা আমি পড়ি নাঃ কারিনা কাপুর

বলিউড অভিনেত্রী কারিনা কাপুর জানালেন তিনি ৯০ বছর বয়স পর্যন্ত অভিনয় চালিয়ে যেতে চান। মাধুর ভান্ডারকারের বহুল প্রতিক্ষীত ছবি ‘ হিরোইন'য়ে কারিনাকে একজন সুপারস্টারের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। একজন অভিনেত্রীকে তার পুরো অভিনয় জীবনে বিভিন্ন পর্যায়ের মধ্য দিয়ে এগুতে হয় সেটিই হিরোইনে সুস্পস্ট করে দেখানো হয়েছে।

দেখানো হয়েছে একজন অভিনেত্রীর জীবনের শুরুতে চাকচিক্যময় জীবন এবং অবশেষে বিয়োগান্তক অধঃপতন। কারিনা অন্যান্য নায়িকাদের এই পরিণতিতে ভয় পান কিনা জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “আমি জোহরা সেহগালের মতো হতে চাই যিনি ৯০ বছর বয়স অব্দি অভিনয় করে গেছেন। কঠিন সৌভাগ্য তার! আমি আমার জায়গা কারো কাছে ছেড়ে দেবো না।”
ডার্টি পিকচারের সঙ্গে হিরোইন ছবির সাদৃশ্য নিয়ে নানা রকম কানাঘুষা শোনা যাচ্ছে। কারিনা কাপুর এই অভিযোগ কঠিনভাবে প্রত্যাখান করেন। কারিনা বলেন, “আমি অন্যের জুতা পড়ি না। আমি নিজের জুতাতেই খুব স্বাচ্ছন্দবোধ করি। আমার জুতার মাপ কারো জন্যে উপযোগীও না। হিরোইন ছবিটি কিছুতেই ডার্টি পিকচার না। এটির ধরণ সম্পূর্ণ আলাদা।

‘দ্য ডার্টি পিকচার’ ছবিটি ৮০ দশকের আধুনিক কালের গল্প অবলম্বনে নির্মিত। প্রেক্ষাপট হিসেবে নেয়া হয়েছে একজন আইটেম গার্লকে কিন্তু হিরোইনের পেক্ষাপট একজন সুপারস্টারকে কেন্দ্র করে নির্মিত। আমি মনে করি যেকোনো মানুষের এই দুই ছবির তুলনা করা থেকে বিরত থাকা উচিত । বললেন কারিনা।

বিতর্ক শোনা যাচ্ছে হিরোইন ছবির আইটেম গান ‘হালকাত জাওয়ানী’ গানটি ক্যাটরিনার ‘শীলা কি জাওয়ানী’র সাথে সাদৃশ্য নিয়ে। কিছু বলার নাই এক্ষত্রে শুধু বলবো কারো সঙ্গে এটিকে তুলনা করবেন না। এই গানটি একবারে আমার নিজস্ব। কারিনা জিজ্ঞাসা খণ্ডন করেন এভাবেই।

এদিকে হিরোইন ছবিতে কারিনার অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ মাধুর ভান্ডারকার। তিনি বলেন, “ এ ছবিতে কারিনা অসাধারণ কাজ করেছে। আমি মনে করি সে এই ছবির জন্যে জাতীয় পুরস্কার অর্জন করবেন।”

হিরোইন ছবিটি মুক্তি দওয়া হবে ২১ সেপ্টেম্বরে, সেদিন কারিনা কাপুরের শুভ জন্মদিন। সূত্র: জিএন

No comments

Powered by Blogger.