ধাঁধা দুনিয়া-ছবির ধাঁধা

 ইংরেজি, হিন্দি ও তামিল ভাষা জানেন এই তারকা কম্পিউটার বিজ্ঞানের ওপর পড়াশোনা করেছেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে। মুম্বাইয়ে জন্ম নেওয়া ৩০ বছর বয়সী অভিনেত্রীর পরিবারের মা, বাবা এবং সৎ দুই ভাই—এ চারজন সদস্যই ভারতীয় চলচ্চিত্র-দুনিয়ার জনপ্রিয় তারকা।


 ধ্রুপদী নাচে দারুণ পারদর্শী এই অভিনেত্রীর প্রিয় খেলা ফুটবল। ভারতের জাতীয় মহিলা ফুটবল দলে ঠাঁই হয়েছিল তাঁর।
 কোহি মেরে দিল সে পুছে ছবিটি দিয়ে বড় পর্দায় হাজির হন। প্রথম ছবিতেই বাজিমাত করে জিতে নেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এখন পর্যন্ত তাঁর অভিনীত ব্যবসাসফল ছবিগুলো হলো ধুম, দাশ এবং নো এন্ট্রি।
 একটানা কিছু ফ্লপ ছবিতে অভিনয়ের পর তিনি সমালোচকদের রোষানলে পড়েন। মনি রত্নমের ছবি যুবাতে অভিনয়ের পর তাঁকে নিয়ে সমালোচকদের ভাবনা বদলে যায়। ছবিটি ব্যবসাসফল না হলেও তাঁর অভিনয় সব মহলে প্রশংসিত হয়।
 ‘প্রচারের দিকে আগে নজর না দিয়ে একজন অভিনেত্রীর শুধু অভিনয়টা নিয়ে ভাবা উচিত। ভয়ের মুখোমুখি হতে হবে সব সময়। তবেই স্বপ্নের ভেতর বাঁচা এবং স্বপ্ন পূরণ করা সম্ভব।’ অভিনয় এবং কাজ নিয়ে নিজের এমন ভাবনার কথা বলেন তিনি।
 বলিউড তারকা দম্পতি হেমা মালিনী ও ধর্মেন্দ্র-তনয়া এই অভিনেত্রী সম্প্রতি বিয়ের পিঁড়িতে বসেছেন। স্বামী ভরত তাকতানির সঙ্গে বিয়ের পর তিনি আপাতত অভিনয় থেকে দূরে থাকবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।
বলতে পারেন, তাঁর নাম কী?

No comments

Powered by Blogger.