বড় উৎসবের অপেক্ষায়

মনে আছে, ২০১১ সালের ইন্টারনেট উৎসবে আমরা পেয়েছিলাম আমাদের আই-জিনিয়াস গ্র্যান্ডমাস্টার চৌধুরী সাদিদ আলমকে। সাদিদ যখন এ বছরের আই-ক্যাম্পে ক্লাস নিচ্ছিল, দেখে খুব ভালো লাগল। গতবারের গ্র্যান্ডমাস্টার তাঁর নিজের হাতে তৈরি করছে তাঁর উত্তর প্রজন্মকে। তৈরি করছে এ বছরের উৎসবের ভিত।


আমরা সবাই একসঙ্গে অপেক্ষা করছি বড় উৎসবের জন্য। আর মাত্র মাস খানেক সময়। তারপর আবার দেশের সব প্রান্তে ছুটে যাব একজন নতুন জিনিয়াসের খোঁজে।
আই-ক্যাম্পের উজ্জ্বল চোখগুলো আমাদের অনুপ্রাণিত করেছে। এ বছরের ইন্টারনেট উৎসবকে আরও বড় পরিসরে নতুন প্রজন্মের সামনে নিয়ে আসতে হবে। এ জন্য গত বছরের আই-জিনিয়াসদের প্রস্তুতি নিতে হবে।
আই-ক্যাম্পে হাতে-কলমে ইন্টারনেট ব্যবহার করে দেখিয়েছি, কীভাবে বিশ্বকে হাতের মুঠোয় আনতে হয়। পাশাপাশি স্প্রেড দ্য লাইট-এর মাধ্যমে আমরা এই কার্যক্রমে অংশগ্রহণকারীদের দিয়েছি ৩ মেগাবাইট ইন্টারনেট ট্রায়ালের সুবিধা।
এখন জোরেসোরে প্রস্তুতি নিতে হবে আই-জিনিয়াসদের। মনে রাখতে হবে, মোবাইল ইন্টারনেট কুইজ প্রতিযোগিতায় নিজেকে পারদর্শী করে গড়ে তুলতে হবে। সেই সঙ্গে মোবাইল ব্রাউজিংয়ে দক্ষতা থাকতে হবে, যা পুরো উৎসবে আনবে নতুন মাত্রা। শুধু তাই নই, এবার এমন অনেক কিছুই যোগ হবে, যা আগে হয়নি। গ্রামীণফোন আর প্রথম আলো প্রস্তুত হচ্ছে বড় উৎসবের জন্য। তুমি হচ্ছো তো?

No comments

Powered by Blogger.