হলিউডের অসম ‘লাভ-বার্ড’ by প্রীতি ওয়ারেছা

প্রেম মানে না নিয়ম, মানে না বাঁধন। সীমান্ত-বয়স আর সামাজিক প্রথায় আটকে রাখা যায় না একে। পৃথিবীর সর্বত্রই বাড়ছে দিন দিন অসম প্রেমের সংখ্যা।

পরিসংখ্যান বলে হলিউডের সেলিব্রিটিদের মাঝে অসম প্রেম তুলনামূলক বেশি। অনেক বেশি বয়সের নামি অভিনেত্রীরা সেখানে ঝুঁকে পড়ছে কম বয়সী পুরুষদের প্রতি। আবার বলিউডের অবিবাহিত অভিনেত্রীদের দেখা যায় বিবাহিত পুরুষদের প্রতি ঝুঁকতে। কোন অজানা রসায়ন তাদের একাজে উৎসাহ দেয় তারাই জানেন।
অসম বয়সের প্রেম বা বিয়ে আমাদের দেশে সহজভাবে নেওয়া হয় না।
আসলে আমাদের উপমহাদেশীয় সংস্কৃতি ছেলে আর মেয়ের সম্পর্কের একটা সীমারেখা টেনে রেখেছে বলেই হয়তে অসম জুটিদের এখানে বাঁকা চোখে দেখা হয়। যদিও যুগে যুগে প্রেমের অমর ইতিহাস বলে, প্রেমিক-প্রেমিকার পারস্পরিক বোঝাপড়ার ক্ষেত্রে বয়সটা কোনো বিষয়ই না। আমরা অসম প্রেম নিয়ে যতোই তর্ক-বিতর্ক করি, হলিউডে এটিই যেন সেলিব্রিটিদের স্টাইলে পরিণত হয়েছে। হলিউডের এই সময়ের সেলিব্রিটি কিছু লাভ বার্ডে প্রতি আসুন চোখ রাখি।

শ্যারন স্টোন হলিউডের অনিন্দ্য সুন্দরী প্রতিভাময়ী অভিনেত্রী। ৫৪ বছর বয়সী শ্যারন তিন সন্তানের জননী। বিয়ে করেছেন দুইবার। ‘ক্যাসিনো’ ও ‘বেসিক ইন্সটিংক্ট’ ছবির প্রাণোচ্ছল এই অভিনেত্রী বর্তমানে আবার আলোচনায় উঠে এসেছে নতুন বয়ফ্রেন্ডের সঙ্গে রোমান্সের কারণে। আর্জেন্টাইন মডেল মার্টিন মিকা তার নতুন বয়ফ্রেন্ড। ২৭ বছর বয়সী মিকা শ্যারনের ঠিক অর্ধেক বয়সী। বিভিন্ন অনুষ্ঠানে শ্যারন ও মিকাকে অন্তরঙ্গ অবস্থায় ইদানিং দেখা যাচ্ছে। বয়সের এই অতি তারতম্যের কারণে হলিউডের অসম বয়সী প্রেমিক প্রবর পরিচিত হয়ে  উঠেছেন ‘টয়বয়’ হিসেবে।

হালের আরেক টয়বয় ২৫ বছর বয়সী ক্যাসপার স্মার্ট। যিনি ৪২ বছর বয়সী অভিনেত্রী এবং কন্ঠশিল্পী জেনিফার লোপেজের প্রেমে হাবুডুবু খাচ্ছেন। আমেরিকান আইডলের বিচারক থাকাকালীন সময়ে এই জুটির পরিচয়।

দুজনের চলতে থাকা সম্পর্ক নিয়ে ই-নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্যাসপারের সহজ স্বীকারোক্তি, ‘একসাথে পেশাগত কাজ করতে গিয়ে একসময় দুজনেই স্বতঃস্ফুর্তভাবে প্রেমে পড়েছি। আমরা বিয়ে করিনি, বাগদানে আবদ্ধও না, আমরা শুধু এখনকার সময়টাকে উপভোগ করছি।’ জেনিফার লোপেজ তৃতীয় দফা বিয়ের পিঁড়িতে বসেছেন এবং সাফল্যের সঙ্গে  বিচ্ছেদটাও ঘটিয়েছেন। আবেদনময়ী এই অভিনেত্রীর দুটো জমজ সন্তান আছে। লোপেজ নিজেও এই নতুনপ্রেম নিয়ে মিডিয়াতে আর রাখঢাক করে চলছেন না। ক্যাসপারকে নিয়ে নতুন জীবনে রীতিমত উড়ছেন তিনি।

‘চার্লিস এঞ্জেলস’, ‘ডিসক্লোজার’ আর ‘প্যাশন অব মাইন্ড’ খ্যাত ৪৯ বছর বয়সী অসামান্য সৌন্দর্য্যরে অধিকারী অভিনেত্রী ডেমি মুর। দুই সন্তানের জননী এই অভিনেত্রী তৃতীয়দফা বিয়ে করেন তার চেয়ে ১৬ বছরের ছোট মডেল- অভিনেতা অ্যাস্টন কুচারকে।

৫৩ বছর বয়সী দুনিয়া দাপিয়ে বেড়ানো পপ সিঙ্গার ম্যাডোনা বরাবরই পছন্দ করেন হাঁটু সমান বয়সী বয়ফ্রেন্ড। দুইবার বিয়ে আর বিচ্ছেদের পর ২০১০ সাল থেকে ম্যাডোনা বাহুলগ্না হয়েছেন ২৪ বছর বয়সী ফ্রেন্স ডান্সার ব্রাহিম জায়বাতের। দুজনে বর্তমানে পরস্পরের উষ্ণ সঙ্গ উপভোগ করছেন। বছরের শুরুতে ব্রাহিম কাব্বালা সেন্টারে কাব্বালা ধর্মাবলম্বী ম্যাডোনাকে বিয়ের প্রস্তাব দেন। ম্যাডোনা এখনো তার সিদ্ধান্তের কথা না জানালেও বিশ্ব জুড়ে তার অগণিত ভক্ত-শ্রোতা অধীর আগ্রহে অপেক্ষা করছে তাদের গন্তব্য জানার জন্য।

হলিউডে সম্রাজ্ঞীর আসনে বসে আছেন এলিজাবেথ টেলর। লিজ টেলর হিসাবেই তিনি পরিচিত। ২৩ মার্চ ২০১১ সালে ৭৯ বছর বয়সে মারা যান এই কিংবদন্তী অভিনেত্রী। পুরো জীবনটাকে তিনি ইচ্ছে মত রঙ্গিন প্রজাপতির মত ফুরফুরে মেজাজে যাপন করেছেন। বিয়ে করেছেন আটবার, সেইসাথে ছিল তার অসংখ্য বয়ফ্রেন্ড। বয়ফ্রেন্ডদের অধিকাংশই ছিল ‘টয়বয়’ ক্যাটগরির। শেষ জীবনে টেলর হুইল চেয়ারে চলাফেরা করতেন এবং সেভাবেই বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হতেন। ২০০৭ সালে অনাড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের রেড কার্পেটে উপস্থিত হন বিউটি কুইন টেলর,  হুইল চেয়ার ঠেলতে দেখা যায় জেসন উইন্টার নামের তার এক বয়ফ্রেন্ডকে। জেসন ছিলেন টেলরের থেকে ২৬ বছরের ছোট । টেলর ছিলেন খুবই স্পষ্টবাদী, কোন বয়ফ্রেন্ড নিয়েই তিনি কখনো লুকোচুরি করতেন না।

অভিনেত্রী জেনিফার অ্যানিস্টোন যিনি একসময় ব্র্যাড পিটের স্ত্রী ছিলেন। পিটের সাথে বিচ্ছেদের পর ৪২ বছর বয়সী জেনিফার যুগলবন্দী হন অভিনেতা জাস্টিন থেরক্স এর সাথে। একেবারে টয়বয় গোছের না হলেও থেরক্স অ্যানিস্টোনের চেয়ে ২ বছরের ছোট।

‘ক্যাটস্ আই’, ‘ব্যাড গার্ল’, ‘নেভার বিন কিসড’্ খ্যাত ৩৭ বছর বয়সী ড্রিউ ব্যারিমোর গত ৩ জুন বিয়ে করলেন দীর্ঘদিনের বয়ফ্রেন্ড আর্ট ডিলার উইল কোপেলম্যানকে। কোপেলম্যান ব্যারিমোর থেকে ৫ বছরের ছোট। উইল এবং ড্রিউ উচ্ছ্বসিত। দুজনের নতুন জীবনে আসছে নতুন অতিথি। খুব শিগগিরি তারা তিনজন হচ্ছেন।

এভাবে ক্রমাগত তালিকা দীর্ঘতর হবে। হলিউড সেলিব্রেটিদের কমবয়সী বয়ফ্রেন্ড বাছাইয়ের বিশেষ কারণ কি হতে পারে? পাঠক-পাঠিকা অনুমান করার চেষ্টা করতে পারেন!

No comments

Powered by Blogger.