বর্ষার আয়োজন

নীল রং আর বর্ষার ফুল, পাতা, নৌকার মোটিফে নানা পোশাক এনেছে ফ্যাশন হাউসগুলো। দেখে নিন তার একঝলক। বিবিয়ানা ‘ঘন বর্ষায়’ শিরোনামে বর্ষার পোশাক সংগ্রহে এনেছে বিবিয়ানা। ফুল-পাতার মোটিফে নকশা করা এসব পোশাকে ব্যবহার করা হয়েছে নীল, সবুজ, কমলা, লাল, ছাই ইত্যাদি রং।


লাল সাদা নীল হলুদ
নীল রঙের প্রাধান্যে বর্ষা ঋতুর পোশাক এনেছে লাল সাদা নীল হলুদ। বাটিক ও রংতুলির মাধ্যমে নকশা হয়েছে পোশাকগুলোতে। প্রাকৃতিক রঙের ব্যবহারও হয়েছে। পাবেন শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, পাঞ্জাবি ইত্যাদি।

অ্যাড্রয়েট
নীল, সাদা, সবুজ ইত্যাদি রঙের প্রাধান্যে পোশাক এনেছে অ্যাড্রয়েট। অ্যাপ্লিক, এমব্রয়ডারি, ব্লকপ্রিন্ট ইত্যাদি মাধ্যমে কাজ করা হয়েছে। পাবেন শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, পাঞ্জাবি ও শিশুদের পোশাক।

নিত্য উপহার
বর্ষা মানে মেঘ গুড় গুড় রিমঝিম বৃষ্টি। আর এই বৃষ্টি নিয়ে বর্ষার বিশেষ আয়োজন করেছে নিত্য উপহার। বর্ষার কবিতা পাঠ আর বাদল দিনের বিশেষ পোশাক নিয়ে তাদের আয়োজনে হয়ে গেল এক অনুষ্ঠান। ২৩ জুন ঢাকার আজিজ সুপার মার্কেটে নিত্য উপহারের গ্যালারিতে এ আয়োজনের প্রথম দিনে ছিল কবি রফিক আজাদের একক কবিতা পাঠের আসর।
এবারের প্রদর্শনীতে আছে শাড়ি, টি-শার্ট ও শিশুদের পোশাক। বৃষ্টির ফোঁটা, নৌকা, কদম ফুল এসব মোটিফ ব্যবহার হয়েছে পোশাকে। নিল, সাদা ও সবুজ রঙের প্রাধান্য রয়েছে এসব পোশাকে। এসবের নকশা করেছেন শিল্পী কাইয়ুম চৌধুরী, হাশেম খান, আবুল বারাক আলভী, ধ্রুব এষ প্রমুখ।

সাদাকালো
কদম ফুলের মোটিফ ব্যবহার করে বর্ষার পোশাক এনেছে সাদাকালো। এখানে পাবেন শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, উত্তরীয় ইত্যাদি।

No comments

Powered by Blogger.