প্রধানমন্ত্রীর সঙ্গে সুব্রত রায়ের সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্বে অর্থনৈতিক মন্দা সত্ত্বেও দেশের অর্থনীতির অবস্থা ভালো রয়েছে। ভারতের শীর্ষস্থানীয় ব্যবসায়ীগোষ্ঠী সাহারা ইন্ডিয়া পরিবারের চেয়ারম্যান সুব্রত রায় গত বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।


সুব্রত রায় বাংলাদেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতির উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, বিশ্ব অর্থনৈতিক মন্দা সত্ত্বেও এ দেশের অর্থনীতি ভালোভাবে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, বাংলাদেশে বিশেষ করে রাজধানীর বাইরে পর্যটনের বিকাশ ও স্যাটেলাইট টাউন নির্মাণ খাতে বিপুল সম্ভাবনা রয়েছে।
সাক্ষাৎকালে সুব্রত রায়ের সঙ্গে স্ত্রী স্বপ্না রায়ও ছিলেন। সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব এ সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন।
শেখ হাসিনা বলেন, 'বিশ্ব অর্থনৈতিক মন্দা সত্ত্বেও গত কয়েক বছরে আমরা খাদ্য ও শিল্প উৎপাদনে ভালো করেছি, যা দেশে ৬ শতাংশ প্রবৃদ্ধি অর্জনে সহায়তা করেছে।' তিনি বলেন, ইন্টারনেট ও মোবাইল ফোনের ব্যবহার বৃদ্ধিসহ বাংলাদেশ আইটি খাতে ব্যাপক অগ্রগতি অর্জন করেছে। দেশব্যাপী চার হাজার ৫৭৬টি ইউনিয়নে তথ্য ও সেবাকেন্দ্রসহ তিন কোটি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে। এতে সেবা প্রদানের পাশাপাশি বিপুলসংখ্যক লোকের কর্মসংস্থান হয়েছে।
সুব্রত রায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাম উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.