বসুন্ধরার সঙ্গে কাজ করতে চায় সাহারা

প্রতিযোগিতা নয়, বাংলাদেশের ডেভেলপারদের সঙ্গে মিলেমিশে কাজ করতে চায় সাহারা গ্রুপ। গতকাল শুক্রবার ঢাকার রূপসী বাংলা হোটেলে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের সঙ্গে সাক্ষাৎকালে ভারতের বৃহৎ ব্যবসায়িক গোষ্ঠী সাহারা গ্রুপের চেয়ারম্যান সুব্রত রায় সাহারা এ কথা বলেছেন।


বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এ সময় বলেন, সরকার ও বেসরকারি উদ্যোক্তারা সহায়তা করলে সাহারা গ্রুপের মাধ্যমে এখানে বড় বিনিয়োগ সম্ভব। আবাসন খাতে ভালো ও খ্যাতিমান ডেভেলপার এলে এ দেশের মানুষের আবাসন চাহিদা অনেকাংশে পূরণ হবে।
সাহারা গ্রুপের চেয়ারম্যান বসুন্ধরা গ্রুপের বিভিন্ন আবাসন প্রকল্পের অভিজ্ঞতার কথা শোনেন। এ সময় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন ক্ষেত্র নিয়েও আলোচনা হয়।
জনমানুষের আবাসন সমস্যা দূর করতে জমি ক্রয়সহ অন্যান্য ক্ষেত্রে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, সরকারিভাবে আবাসন প্রকল্পের বিপণন হলে সাধারণ মানুষ লাভবান হবে।
বাংলাদেশের মানুষের উন্নয়নে কিছু করার ক্ষেত্রে নাড়ির টান অনুভব করেন উল্লেখ করে সুব্রত রায় বলেন, সাহারা গ্রুপ শুধু আবাসন নয়, অন্যান্য খাতেও বাংলাদেশের উন্নয়নের অংশীদার হতে চায়। বিশেষ করে আর্সেনিক সমস্যাগ্রস্ত মানুষকে নিরাপদ পানি সরবরাহের ক্ষেত্রেও তাঁর প্রতিষ্ঠান কাজ করতে চায়।
সাহারা গ্রুপের কর্ণধার রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির প্রশংসা করে বলেন, ছোট দেশে এত বড় শপিং মল করে দৃষ্টান্ত স্থাপন করেছে বসুন্ধরা গ্রুপ। ভারতে অসংখ্য শপিং মল হওয়ায় সেখানে এর চাহিদা ধীরে ধীরে কমে আসছে।
বিশ্বের ১৭তম ও এশিয়ার সবচেয়ে বড় শপিং মল প্রতিষ্ঠার কথা উল্লেখ করে বসুন্ধরা চেয়ারম্যান বলেন, ২০ লাখ বর্গফুটের এই মলে প্রতিদিন লক্ষাধিক মানুষ শপিং করতে আসে। বসুন্ধরা আবাসিক এলাকাও এ দেশে আবাসনের ইতিহাসে একটি বড় উদ্যোগ।
সুব্রত রায় সাহারা বাংলাদেশে জমির দাম চড়া বলে উল্লেখ করলে আহমেদ আকবর সোবহান বলেন, কিছু নির্দিষ্ট এলাকায় জমির দাম বেশি। তবে দেশের অন্যান্য অঞ্চলে জমির দাম অপেক্ষাকৃত কম। তিনি বাংলাদেশের উন্নয়নে সাহারা গ্রুপকে সম্ভব সব রকমের সহযোগিতার প্রতিশ্রুতি দেন এবং বাংলাদেশ সফরে আসার জন্য সাহারা গ্রুপের চেয়ারম্যানকে ধন্যবাদ জানান। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে ভারত সফরের আমন্ত্রণ জানান সাহারা গ্রুপের চেয়ারম্যান।
বৈঠকে সাহারা গ্রুপের স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্ট গ্রুপের প্রধান সুব্রত ভট্টাচার্য, করপোরেট কমিউনিকেশন বিভাগের প্রধান রাজীব চক্রবর্তী ও বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক কর্নেল (অব.) খন্দকার আবদুল ওয়াহেদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.