নিজেকে নির্দোষ দেখান নইলে বিদায় হন-সুরঞ্জিতকে গণভবনে ডেকে প্রধানমন্ত্রী

এপিএসের 'অর্থ কেলেঙ্কারি'র ঘটনার পরিপ্রেক্ষিতে গতকাল রবিবার রাতে রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে গণভবনে ডেকে নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাক্ষাতে প্রধানমন্ত্রী সুরঞ্জিতকে বলেছেন, নিজেকে নির্দোষ প্রমাণ করুন, নইলে পদ থেকে সরে যান। জবাবে সুরঞ্জিত প্রধানমন্ত্রীর কাছে সময় ও সহযোগিতা চান বলে বৈঠক সূত্র জানিয়েছে।


এ বিষয়ে আজ সোমবার দুপুর ১২টায় রেল ভবনে সুরঞ্জিতের সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।
সম্প্রতি রেলমন্ত্রীর এপিএস ফারুক হোসেন তালুকদারের অর্থ কেলেঙ্কারির ঘটনা দেশজুড়ে ব্যাপকভাবে সমালোচিত হয়। এ ঘটনায় রেলমন্ত্রীর সম্পৃক্ততার গুঞ্জন ও বিভিন্ন মহল থেকে তাঁর পদত্যাগের দাবি ওঠায় গতকাল গণভবনে সুরঞ্জিতকে ডেকে ঘটনা সম্পর্কে অবহিত হন প্রধানমন্ত্রী।
সূত্র জানায়, গতকাল সন্ধ্যায় নববর্ষের শুভেচ্ছা বিনিময় এবং সাম্প্রতিক তুরস্ক সফর সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করার জন্য প্রধানমন্ত্রী বঙ্গভবনে যান। রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর নির্ধারিত আলোচনার বাইরে রেলমন্ত্রীর প্রসঙ্গটি উঠে আসে। এর কিছুক্ষণ পরেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার মাধ্যমে রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে গণভবনে আসার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। পরে বঙ্গভবনে অনুষ্ঠিত ভোজসভায় মন্ত্রিপরিষদের সদস্যদের বিষয়টি অবহিত করেন তিনি। সেখানে উপস্থিত সিনিয়র এক মন্ত্রী কালের কণ্ঠকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
নির্ভরযোগ্য সূত্র জানায়, গতকাল রাত ৯টার কিছু আগে সুরঞ্জিত গণভবনে যান এবং প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাইফুজ্জামান শিখরের কক্ষে অপেক্ষা করতে থাকেন। সে সময় প্রধানমন্ত্রী গণভবনে ছিলেন না। প্রধানমন্ত্রী গণভবনে ফিরে আসার পর রাত পৌনে ১০টা থেকে সোয়া ১০টা পর্যন্ত আধা ঘণ্টাব্যাপী বৈঠকে সুরঞ্জিত সেনগুপ্তের সঙ্গে কথা বলেন। বৈঠকে বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ উপস্থিত ছিলেন বলে জানা গেছে। এরপর একটি কালো গাড়িতে চড়ে গণভবন থেকে বেরিয়ে জিগাতলায় নিজের বাসভবনে চলে যান রেলমন্ত্রী সুরঞ্জিত। সাংবাদিকরা বৈঠক বিষয়ে তাঁর মন্তব্য জানতে জিগাতলার বাসভবনের সামনে অপেক্ষা করলে এক ব্যক্তিগত কর্মকর্তার মাধ্যমে আজ সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

No comments

Powered by Blogger.