নিহত ‘সন্ত্রাসী’র নামে সরকারি জমিতে পার্ক

মতিঝিলের পোস্টাল কলোনিতে সরকারি জমিতে নিহত এক সন্ত্রাসীর নামে শিশুপার্ক করা হয়েছে। পার্কটির নাম ‘হুমায়ুন কবির বিপ্লব শিশুপার্ক’। পুলিশ সূত্র জানায়, তালিকাভুক্ত ‘সন্ত্রাসী’ হুমায়ুন কবির ওরফে বিপ্লব গত বছর র‌্যাবের ‘ক্রসফায়ারে’ নিহত হন।

গতকাল শনিবার বিকেলে এই পার্কটি উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় ডাক বিভাগের ঢাকা মেট্রো সার্কেলের কর্মকর্তা প্রবাস চন্দ্র সাহা বলেন, পিটিঅ্যান্ডটি কলোনি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ডাক বিভাগের এই জায়গায় শিশুপার্ক স্থাপনের জন্য প্রস্তাব করা হয়। আর তিনি এ জন্য জমি বরাদ্দের অনুমোদন দেন।
মতিঝিল ৩৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের নেতা হুমায়ুন কবির গত বছরের ১২ জানুয়ারি রামপুরায় নিজ বাসার ফটকের কাছে র‌্যাবের সঙ্গে এক ‘ক্রসফায়ারে’ নিহত হন। তখন র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, বিপ্লব শীর্ষ সন্ত্রাসী সুুব্রত বাইনের ঘনিষ্ঠ সহযোগী। তিনি ১৫-১৬ বছর ধরে রাজধানীর মতিঝিল, রমনা, পল্টন, খিলগাঁও ও সবুজবাগ এলাকায় খুন এবং বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিলেন। এ ছাড়া তাঁর বিরুদ্ধে বহু সন্ত্রাসের অভিযোগ রয়েছে বলে র‌্যাব দাবি করে।
স্থানীয় সূত্রগুলো জানায়, গতকাল এই শিশুপার্কের উদ্বোধনী অনুষ্ঠানটি ‘পিটিঅ্যান্ডটি কলোনি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের’ ব্যানারে মূলত আয়োজন করেছে মতিঝিল থানা আওয়ামী লীগ।
মতিঝিল থানা আওয়ামী লীগের সভাপতি গোলাম আশরাফ তালুকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ রাশেদ খান মেনন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মতিঝিল থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফারহানা ডলি, ৩৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নওশের আলী প্রমুখ।
পোস্টাল কলোনিবাসী জানান, নিহত বিপ্লব এই কলোনিতে বেড়ে ওঠেন। নিহত হওয়ার কয়েক বছর আগে তিনি রামপুরায় বাসা ভাড়া করে বসবাস করছিলেন।

No comments

Powered by Blogger.