বাস খাদে পড়ে মা-মেয়ের মৃত্যু

য়পুরহাটের আক্কেলপুরে গতকাল বুধবার যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে উল্টে গিয়ে মা ও মেয়ের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ২০ জন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় ছয়জনকে আক্কেলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত বাসযাত্রীদের ভাষ্যমতে, বাসটির চালক মুঠোফোনে কথা বলছিলেন। একপর্যায়ে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি পার্শ্ববর্তী খাদে পড়ে যায়।


নিহত ব্যক্তিরা হলেন, আক্কেলপুরের আওয়ালগাড়ী গ্রামের বকুলের স্ত্রী মোমেনা খাতুন (২২) ও তাঁর শিশুকন্যা মিথিলা (৫)। মোমেনা খাতুন মেয়েকে নিয়ে বাবার বাড়ি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার বড়িয়া গ্রামে বেড়াতে যাচ্ছিলেন।
আহত বাসযাত্রীরা জানান, আক্কেলপুর পৌর সদরের হাইস্কুল সড়কের বাস টার্মিনাল থেকে খলিশ্বর পরিবহনের একটি বাস বগুড়ার উদ্দেশে ছেড়ে যায়। সকাল সাড়ে নয়টার দিকে আক্কেলপুর-গোপীনাথপুর সড়কের পৌর সদরের সোনামুখী এলাকায় বাসটি খাদে পড়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই মা ও মেয়ের মৃত্যু হয়।
হাসপাতালে চিকিৎসাধীন আহত বাসযাত্রী আনোয়ার হোসেন জানান, বাসটিতে ২৫-৩০ জন যাত্রী ছিল। তিনি বলেন, ‘বাসটি সোনামুখী বাজার অতিক্রম করার পর চালক এক হাতে মুঠোফোনে কথা বলছিলেন আর অন্য হাতে ছিল স্টিয়ারিং। এর কিছুক্ষণ পরই বাসটি সড়কের পাশে খাদে পড়ে যায়।’
বাসযাত্রী গোপীনাথপুর হাইস্কুলের শিক্ষিকা জোলেখা বেগম (৩৫) জানান, তিনি বাসের সামনের আসনে বসা ছিলেন। চালক মুঠোফোনে কথা বলার সময় বাসটি খাদে পড়ে যায়। এরপর কী হয়েছে, তা তিনি বলতে পারবেন না।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক জাকির হোসেন জানান, দুর্ঘটনায় গুরুতর আহত ছয়জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদার রহমান জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহত মানুষকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ময়নাতদন্ত ছাড়াই লাশগুলো পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনার পরপরই বাসচালক পালিয়ে যান বলে ওসি জানান।

No comments

Powered by Blogger.