ঘুরে দাঁড়াল শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার পিঠ দেয়ালে ঠেকে গিয়েছিল। প্রথম তিন ম্যাচে হারের বোঝা ঘাড়ে তো নিতে হয়েছিলই, উপরন্তু একটি ম্যাচে পেতে হয়েছে ৪৩ রানে অলআউট হওয়ার লজ্জা। কিন্তু কাল চতুর্থ ওয়ানডেতে সবকিছু পেছনে ফেলে দক্ষিণ আফ্রিকাকে লঙ্কানরা হারিয়েছে ৫ উইকেটে। সবচেয়ে বড় ব্যাপার, এই ম্যাচে ২৯৯ রান তাড়া করে ম্যাচ জেতায় হারানো আত্মবিশ্বাস কিছুটা হলেও ফিরে পাবে শ্রীলঙ্কা।


কিম্বার্লিতে কাল টসে জিতে ব্যাট করেছিল প্রোটিয়ারা। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে তাদের সংগ্রহ ছিল ২৯৯ রান। এবি ডি ভিলিয়ার্সের ৯৬, গ্রায়েম স্মিথের ৬৮, পিটারসেনের ৩৭ দক্ষিণ আফ্রিকাকে এনে দেয় মোটামুটি ম্যাচজয়ী এক সংগ্রহ। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন পেরেরা ও রঙ্গনা হেরাথ। ১টি করে উইকেট ঝুলিতে ঢোকান লাসিথ মালিঙ্গা ও কুলাসেকেরা।
দক্ষিণ আফ্রিকার ২৯৯ রানের জবাব দিতে নেমে শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা প্রথম থেকেই ছিল আত্মবিশ্বাসী। অধিনায়ক দিলশান যেন নিজের সব সমালোচনার জবাব দিতেই নেমেছিলেন। ৮৭ রানের এক ঝকঝকে ইনিংস খেলে তিনি কাল শ্রীলঙ্কার জয়ে রেখেছেন সবচেয়ে বড় অবদান। এ ছাড়া চান্দিমালের ৫৯ ও থিসারা পেরেরার ৬৯ রানের সুবাদে ৫ উইকেট অব্যবহূত রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় লঙ্কানরা। সোতসবে প্রোটিয়াদের পক্ষে ৫১ রানে ৩ উইকেট শিকার করেছিলেন বটে, কিন্তু সেটা শ্রীলঙ্কার জয় ঠেকানোর জন্য যথেষ্ট ছিল না।
সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণ আফ্রিকা
এবি ডি ভিলিয়ার্স ৯৬, গ্রায়েম স্মিথ ৬৮
হেরাথ ২/৪৫, পেরেরা ২/৩৪
শ্রীলঙ্কা
দিলশান ৮৭, চান্দিমাল ৫৯, পেরেরা ৬৯
সোতসবে ৩/৫১, পিটারসেন ১/৪৭
(শ্রীলঙ্কা ৫ উইকেটে জয়ী)

No comments

Powered by Blogger.