আবার স্বপ্ন দেখছেন রোনালদিনহো

হলুদ জার্সিটা সব সময়ই টানে রোনালদিনহোকে। মনের মধ্যে আবার ব্রাজিল দলে ফেরার আকুলতা। সেই আকুলতা নিয়ে চোখের সামনে চলে যেতে দেখেছেন ২০১০ বিশ্বকাপ। বিশ্বকাপ গেল, গেল দুঙ্গা-যুগ। ব্রাজিলের ফুটবলে এখন মেনেজেস-যুগ। কিন্তু দলে আর ফেরা হয় না রোনালদিনহোর। নিজেকে হারিয়ে খুঁজছেন যিনি, তাঁকে কোন ভরসাতেই বা দলে নেবেন ব্রাজিলের নতুন কোচ মানো মেনেজেস?
তবে রোনালদিনহোর বিশ্বাস, আবার ব্রাজিলের হলুদ জার্সি গায়ে উঠবে তাঁর। দুবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়কে স্বপ্ন দেখাচ্ছে ফ্লামেঙ্গোতে তাঁর সাম্প্রতিক পারফরম্যান্স। ফ্লামেঙ্গোতে যেমন কাটছে, এই ফর্মটা ধরে রাখতে পারলে মেনেজেসের দলে জায়গা করে নিতে পারবেন, সুযোগ পাবেন নিজের দেশে ২০১৪ বিশ্বকাপে খেলার; রোনালদিনহো আছেন এই বিশ্বাস আর স্বপ্ন নিয়ে।
‘আমার লক্ষ্য হচ্ছে ফ্লামেঙ্গোর হয়ে নিজের সেরা খেলাটা খেলে যাওয়া। এরপর কোচের যদি আমাকে প্রয়োজন হয়, আমি খেলতে প্রস্তুত’—বলেছেন এসি মিলান থেকে এ বছরই ব্রাজিলের ক্লাব ফ্লামেঙ্গোতে নাম লেখানো বার্সেলোনার সাবেক প্লে-মেকার।
এ বছরের জানুয়ারিতে ফেরেন স্বদেশে, যোগ দেন ফ্লামেঙ্গোতে। ‘ফুরিয়ে যাওয়া’ রোনালদিনহো নিজেকে আবার আবিষ্কারের ইঙ্গিত দেন এখানেই। এই তো গত সপ্তাহেই সান্তোসের বিপক্ষে হ্যাটট্রিক করে জেতান দলকে। এখন তো বলতেই পারেন, ‘ব্রাজিল দলে ফেরার স্বপ্নটা আমি দেখি। বিশ্বকাপের আগে অনেক কিছুই ঘটবে। আমি বিশ্বাস করি, জাতীয় দলে ইতিবাচক অবদান রাখতে পারব।

No comments

Powered by Blogger.