হোয়াইটওয়াশ দেখছেন বোথামও

প্রথম দুই টেস্টে হার, পরের দুটির একটিতে হারলেই সিরিজের সঙ্গে শীর্ষস্থানটাও বেহাত হয়ে যাবে। সিরিজ বাঁচাতে ও এক নম্বর জায়গাটা ধরে রাখতে মরিয়া ভারত দেশ থেকে উড়িয়ে নিয়েছে ওপেনার বীরেন্দর শেবাগকে। শেবাগকে উড়িয়ে আনতে পারে, কিন্তু এতেও ভারতের উদ্ধার দেখছেন না ইয়ান বোথাম। ভারতের হোয়াইটওয়াশই দেখছেন সাবেক ইংলিশ অধিনায়ক।
‘আমি তো ৪-০ না হওয়ার কোনো কারণ দেখি না। টেস্ট সিরিজে ভারতকে কেন হোয়াইটওয়াশ করতে পারবে না ইংল্যান্ড? আমার চোখে তো এটা আটকানোর মতো কিছু দেখি না। ভারতের যে ভঙ্গুর ব্যাটিং লাইনআপ, তাতে আটকানোর কথা নয়’—দ্য ডেইলি মিররকে বলেছেন ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার।
শেবাগকে উড়িয়ে আনার সিদ্ধান্ত ভারতের জন্য বুমেরাং হবে বলেই মনে করেন বোথাম, ‘শেবাগ এসে সরাসরি গম্ভীরের সঙ্গে ইনিংস ওপেন করবে। ভারত যদি মনে করে থাকে এতেই তাদের ভাগ্য ঘুরে যাবে, তাহলে বিষয়টি আবার চিন্তা করে দেখা উচিত। সাম্প্রতিক সময়ে কোনো প্রথম শ্রেণীর ক্রিকেট না খেলেই ইংল্যান্ডে টেস্ট ম্যাচে ওপেন করা, পার্কে হাঁটতে যাওয়া ছাড়া আর কিছু নয়!’ ওয়েবসাইট।
ভারতের ব্যাটিংয়ের বাজে অবস্থার কথা বলতে গিয়ে বোথাম প্রশংসা করেছেন রাহুল দ্রাবিড়ের। বোথাম বলেছেন, ‘ইংল্যান্ডে সফল হওয়ার মতো টেকনিক এবং লড়াই ভারতের ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র দ্রাবিড়ই দেখাতে পেরেছে। আমি লক্ষ্মণ বা টেন্ডুলকারের মতো খেলোয়াড়দের মান নিয়ে সন্দেহ করছি না। তবে তারা প্রতিভার সামান্য বিচ্ছুরণই দেখাতে পেরেছে।’
ভারতকে হোয়াইটওয়াশ করতে পরের টেস্টেও আগের একাদশটাই রাখার পরামর্শ দিয়েছেন বোথাম।

No comments

Powered by Blogger.