ইরানের প্রতি কৃতজ্ঞতা জানাল ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস

হামাসের কার্যনির্বাহী কমিটির সদস্য ইসমাইল রেদোয়ান
ফিলিস্তিনি জাতির প্রতিরোধ সংগ্রামের প্রতি সমর্থন জানানোর জন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ সংগঠন হামাস। হামাসের কার্যনির্বাহী কমিটির সদস্য ইসমাইল রেদোয়ান শুক্রবার গাজায় এক বক্তৃতায় এ কৃতজ্ঞতা জানান।
তিনি বলেন, ফিলিস্তিনিদের ন্যায়সঙ্গত অধিকার আদায়ের লক্ষ্যে বছরের একটি দিনকে ‘বিশ্ব কুদস দিবস’ হিসেবে নামকরণের পাশাপাশি ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামীদের আর্থিক, নৈতিক ও সামরিক সহযোগিতা দেয়ার জন্য ফিলিস্তিনি জাতি ইরানের প্রতি কৃতজ্ঞ। 
রেদোয়ান বলেন, এ বছরের বিশ্ব কুদস দিবসের শোভাযাত্রায় লক্ষ-কোটি মুসলমান অংশগ্রহণ করে সেইসব আরব নেতাদের প্রতি চপেটাঘাত করেছেন যারা দখলদার ইসরাইল সরকারের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে উঠেপড়ে লেগেছেন।
এর আগে হামাসের মুখপাত্র সামি আবুজুহরি এক বক্তৃতায় বলেছিলেন, যে বিষয়টি মুসলিম বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে ইরানের পার্থক্য করে দিয়েছে তা হলো ফিলিস্তিনি জাতির আশা-আকাঙ্ক্ষার প্রতি তেহরানের সুস্পষ্ট ও নীতি নির্ধারণী অবস্থান গ্রহণ।
১৯৭৯ সালে ইরানের ইমাম খোমেনী (রহ.) ফিলিস্তিন ও মুসলমানদের প্রথম কিবলাকে মুক্ত করতে রমযানের শেষ শুক্রবারকে 'আল-কুদস দিবস' হিসেবে ঘোষণা করেন। সেই থেকে প্রতিবছর আল-কুদস দিবস পালন করা হচ্ছে।
হামাসের মুখপাত্র সামি আবুজুহরি

No comments

Powered by Blogger.