জামালপুর পৌর মেয়র মামুন সাময়িক বরখাস্ত

জামালপুর পৌরসভার মেয়র বিএনপি নেতা অ্যাডভোকেট শাহ্ মোঃ ওয়ারেছ আলী মামুনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। দ্রুত বিচার আইনে দুটি মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় রাষ্ট্রপতির আদেশক্রমে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সহকারী সচিব এ কে এম আনিছুজ্জামান এ প্রজ্ঞাপন জারি করেন।
বৃহস্পতিবার রাতে জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
ওয়ারেছ আলী মামুন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও শহর বিএনপির সভাপতি।
প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে, জামালপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শাহ্ মোঃ ওয়ারেছ আলী মামুনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে দুটি মামলায় তদন্তকারী কর্মকর্তা কর্তৃক দাখিলকৃত অভিযোগপত্র বিজ্ঞ আদালতে গৃহীত হয়েছে। এর ফলে আপনার দ্বারা মেয়র-এর ক্ষমতা প্রয়োগ পৌরসভা তথা জনস্বার্থের পরিপন্থি এবং প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় মর্মে যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রতীয়মান হয়েছে। স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩১(১) ধারার বিধান অনুযায়ী পৌর মেয়রকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। পত্র প্রাপ্তির তিন দিনের মধ্যে প্যানেল মেয়র-১ এর নিকট দায়িত্বভার হস্তান্তরের জন্য অনুরোধ করা হচ্ছে। (স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩১(২) উপ-ধারার বিধান অনুযায়ী। (স্মারক নং-৪৬.০৬৩.০২৭.০১.০০.০০২.২০১৫-১৩২৯/১(৮))।
এ ব্যাপারে জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার হোসেন বলেন, বৃহস্পতিবার রাত ৮টার পর এ প্রজ্ঞাপনটি আমরা পেয়েছি।
ওয়ারেছ আলী মামুন জানান, রাজনৈতিক মামলায় ষড়যন্ত্রমূলকভাবে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

No comments

Powered by Blogger.