বার্লিনে নগ্ন নারী ফুটবল প্রতিযোগিতা!

ইউরোপের মানুষ বৈচিত্রময়। তাই এবার শখ পুরনে আয়োজন করেছে নগ্ন নারী ফুটবলের। লন্ডনের দ্য সার এ ছবিও প্রকাশ করেছে। নারী ফুটবলারদের পোষাক নিয়ে ইরানের ফুটবল ফেডারেশন ও ফিফার দ্বন্দ্বের কথা সবারই জানা। ইরানী ফুটবল ফেডারেশনের দাবি ছিল- নারী ফুটবলারদেরকে খেলার মাঠেও হিজাব পড়তে হবে! কিন্তু ইউরোপিয়দের ভাবনাটা ভিন্ন। সেখানে চলছে নগ্ন নারীদের ফুটবল প্রতিযোগিতা! চোখ ছানাবড়া করা প্রথম নিখিল ইউরোপ নগ্ননারী চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে জার্মানির বার্লিনের এস্টোটার্ফ সমৃদ্ধ স্টেডিয়ামে ! ইতালি, ফ্রান্স, ডেনমার্ক আর জার্মানির মেয়েদের লড়াই এরই মধ্যে মাঠে গড়িয়েছে।

অন্যদিকে ২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত হচ্ছে খেলার জগতে সবচেয়ে বড় আসর ফুটবল বিশ্বকাপ। পুরুষদের বিশ্বকাপের আসরের পরের বছরেই নারীদের ফুটবল বিশ্বকাপের আয়োজন করবে ফিফা।

২০১৫ সালে নারী ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে কানাডাকে বেঁচে নিয়েছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। সব বয়সী নারীদের অংশ নিতে বাঁধার মধ্যে যাদের বয়স ২০ বছরের নিচে রয়েছে তারাই পারবে এই বিশ্বকাপে খেলতে।

বিশ্বকাপ ফুটবলের আয়োজনের জন্য ইতিমধ্যে স্বাগতিক দেশ কানাডার কয়েকটি শহরের নাম ঘোষণা করেছে ফিফা। অনুর্ধ্ব-২০ নারীদের এই বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কানাডার এডমনটন, মন্ট্রিল, টরেন্টো ও মনকটন নামক শহরে। এর এক বছর পর ২০১৫ সালের নারী বিশ্বকাপের মূল আসরও অনুষ্ঠিত হবে এই শহরগুলোতে।

মহিলা ফুটবল প্রতিযোগিতার দায়িত্বে থাকা ফিফার ডেপুটি পরিচালক তাতজানা হান্নি বলেন, “এডমনটন, মন্ট্রিল, টরেন্টো ও মনকটন স্বাগতিক শহর হওয়াটা আমাদের জন্য খুবই আনেন্দের। এখানে ২০১৫ সালের নারীদের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

No comments

Powered by Blogger.