বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে কুতুবদিয়ায় ভোট গ্রহণ চলছে: জাল ভোটের অভিযোগে আটক ২, এক কেন্দ্র স্থগিত by ইমাম খাইর

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বচনে ভোট গ্রহণ চলছে। সকাল আটটায় প্রত্যেক ভোটকেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়ে নয়টা পর্যন্ত সুষ্ঠু ভোট গ্রহণ হয়। নয়টার পর থেকে বেশ কয়েকটি ভোট কেন্দ্রে জাল ভোটের অভিযোগ পাওয়া গেছে। এ সময় জোরপূর্বক ব্যালট ছিনিয়ে নিয়ে জাল ভোট প্রদানের অভিযোগে ধুরুং প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে দুই জনকে আটক করা হয়েছে। আটক কৃতরা হলেন ফরিদা ইয়াসমিন ও সায়েম। তাছাড়া জাল ভোটের অভিযোগে লেমশিখালী উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ সাময়িক স্থগিত করা হয়।

ধুরুং সরকারী প্রাথকিম বিদ্যালয় কেন্দ্রের ৭ নং ওয়ার্ডের ১ নং বোথে নিয়োজিত সহকারী প্রিজাইডিং অফিসার আব্দুল মালেক জানান, ২০/৩০ জনের একদল লোক এসে জোরপূর্বক ৬৬ টি ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সেখানে সিল মারে। পরে দায়িত্বরত ম্যাজিষ্টেড ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করে।

একইভাবে বেশ কয়েক কেন্দ্রে আনারস ও ঘোড়া প্রতীকের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

নির্বাচন অফিসের তথ্য মতে, উপজেলায় মোট ভোটার ৭৪ হাজার ৬০৭ জন। সেখানে পুরুষ ভোটার ৩৮ হাজার ৫৩৮ ও মহিলা ৩৬ হাজার ০৬৯ জন। মোট ভোট কেন্দ্র সংখ্যা ৩৬ টি। এতে অতিঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে ১৬ ভোট কেন্দ্র। ভোট কক্ষ (বুথ) সংখ্যা ১৭৬।

চতুর্থ দফার এ নির্বাচনে চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি বিএনপির একক প্রার্থী এটিএম নুরুল বশর চৌধুরী (ঘোড়া), মজলুম জনতার মনোনীত প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান উপজেলা জামায়াতের সেক্রেটারী আ স ম শাহরিয়ার চৌধুরী (আনারস), বড়ঘোপ ইউপি চেয়ারম্যান শাকের উল্লাহ (মোটর সাইকেল) ও সাবেক উপজেলা চেয়ারম্যান আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মন্জুর আলম সিকদার (দোয়াত-কলম)।

ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে রয়েছে সাংবাদিক আকবর খাঁন (উড়োজাহাজ), হুমায়ন কবির হায়দার (তালা), জিয়াউল করিম চৌধূরী ঝন্টু (চশমা), কপিল উদ্দিন (টিয়া পাখি) রমিজ আহমদ (টিউবওয়েল), মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান হাছিনা আখতার বিউটি (পদ্মফুল), ছৈয়দা মেহেরুন্ নেছা (ফুটবল), রোকসানা আরা বেগম (প্রজাপতি), নাছিমা আক্তার (হাঁস) ও আজিমুন্ নাহার (কলসী)।

এ দিকে আজকের নির্বাচনকে সুষ্ঠু করার স্বার্থে প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নৌ-বাহিনী, কোস্টগার্ড, বিজিবি, পুলিশ, আনসার ব্যাটালিয়ান ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। ভোট গ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

No comments

Powered by Blogger.