এলিস ইন ব্লান্ডার ল্যান্ড

ডিজনি পিকচার্স এর ব্যানারে হলিউডে টিম বুটন এর "এলিস ইন ওয়ান্ডার ল্যান্ড" ১ম শতকের অন্যতম একটি জনপ্রিয় শিশুতোষ চলচ্চিত্র। টিম বুটন গল্পবক্তার চেয়েও একজন পরিচালক হিসেবে অধিকতর সফল।
তার ই ধারাবাহিকতায় "এলিস ইন ব্লান্ডার ল্যান্ড" নামে ১ ঘন্টা ৯ মিনিট ব্যাপি এ চলচ্চিত্রটি তৈরি করেছেন। এটি মিলিয়ন ডলার ব্যয়িত একটি চলচ্চিত্রও বটে। প্রথম চলচ্চিত্রের নায়িকা এলিস এই গল্পে একজন পূর্নাঙ্গ যুবতী। যদিও প্রথম চলচিত্রে এরিসের চরিত্রের পাশাপাশি অন্যান্য চরিত্র গুলো অধিকতর আকর্ষণীয় হওয়ায় চরিত্রের স্বয়ংসম্পন্ন বিকাশ সেখানে পরিলৰিত হয়নি। তথাপিও এলিস ( মিয়া ওয়াসিকয়াস্কা) কেন্দ্রীয় চরিত্রে ছিল। এই গল্পেও স্বেত খরগোশের পিছু নিয়ে হোচট খেয়ে গর্ত দিয়ে ওয়ান্ডার ল্যান্ডে প্রবেশ করে। এরও কারন হল তাকে এক নিরাসক্ত ব্যক্তির সাথে নিরানন্দময় পরিবেশে বিয়ে দেওয়ার পরিকল্পনা হচ্ছিল যা সে উপেৰা করতে চায়।
কাহিনী সংৰেপ: এই চলচ্চিত্রে এলিসের ওয়ান্ডার ল্যান্ডে প্রত্যাবর্তন হয়। প্রত্যাবর্তনের পর সে জানতে পারে যে "জাবের ওয়াক" ওয়ান্ডার ল্যান্ডের অত্যাচারী অধিকর্তা, তার ধোয়াশাচ্ছন্ন স্মৃতিগুলো এখন অস্পষ্ট। প্রতি অংশেই তার সাথে তা পুরনো বন্ধুদের দেখা হয়। তারা এলিসকে বলে যে কেবল মাত্র এলিস ই পারে "জাবের ওয়াক" কে পরাজিত করে ওয়ান্ডারল্যান্ডকে মুক্ত করতে। এরপর এই গল্পেই সৃষ্টি হয় আরো অজানা রহস্য ও নানা প্রশ্ন। যেমন "কেনই বা এলিস ত্রানকর্তী? লোহিত রানীর চেয়ে শ্বেতরানী ভাল কেন? প্রশ্ন গুলোর উত্তর আমরা দেবনা। প্রশ্ন গুলোর উত্তর খুজতে হলে আজই দেখে ফেলুন ছবিটি। ছবিটিতে এ্যানিমেশন অত্যানত্ম প্রাসঙ্গিক ও দৃষ্টি নন্দিত হয়েছে। তদুপরী আরো জানতে সংগ্রহ করম্নন এ্যাকশন দৃশ্যগুলো। এবং রহস্যের জট ভাঙ্গুন আদৌ কি এলিস পারলো ওয়ান্ডারল্যান্ড মুক্ত করতে। আর ছবিটি যারা দেখতে চান তারা বিভিন্ন মার্কেটের ডিভিডির দোকান থেকে সংগ্রহ করতে পারেন।
এ ছবিতে যারা অভিনয় করেছেন তারা হলেন_ এলিস- মিয়া ওয়াসিকয়াস্কা
টুইডলি ডাম ও টুইডলি ডি- ম্যাট লুকাস
ম্যাড হেটার- জনি ডেপ
রেড কুইন- হেলেনা বেনহেম কাটরি ও হয়াইট রেবিট কন্ঠে- মাইকেল সি্ন।

ইন্টারনেট অবলম্বনে লিখেছেন- অনুপ

No comments

Powered by Blogger.