যশোরে চলছে কম্পিউটার মেলা

যশোরের পৌর কমিউনিটি সেন্টারে চলছে পাঁচ দিনব্যাপী কম্পিউটার মেলা। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) যশোর শাখার আয়োজনে এবং বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিলের সহযোগিতায় ‘বিসিএস ডিজিটাল এক্সপো যশোর ২০১৩’ শিরোনামের এ মেলা শুরু হয় গতকাল বুধবার।
মেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আবদুস সাত্তার বলেন, ‘বিজ্ঞান এবং তথ্যপ্রযুক্তির এই উৎকর্ষ সাধনের যুগে আমাদের দেশ তথা যশোরের মতো প্রযুক্তির সম্ভাবনাময় অঞ্চলকে এগিয়ে নেওয়ার জন্য সর্বত্র ডিজিটাল আবহ তৈরির উদ্যোগকে স্বাগত জানাতেই হবে, সাধুবাদ দিতেই হবে। কেননা, এ ধরনের প্রদর্শনী নিত্য প্রযুক্তিপণ্যের সঙ্গে আমাদের পরিচয় সাধনের পাশাপাশি তরুণ প্রজন্মকে তথ্যপ্রযুক্তির প্রতি উন্মুখ করতে সহযোগিতা করে।’
অনুষ্ঠানে বক্তব্য দেন যশোরের জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমান, যশোর পৌরসভার মেয়র মারুফুল ইসলাম, বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) পরিচালক মোস্তাফা জব্বার, মজিবুর রহমান, প্রদর্শনীর কেন্দ্রীয় সমন্বয়কারী এ টি শফিক উদ্দিন আহমেদ, বিসিএস যশোর শাখার চেয়ারম্যান সঞ্জয় কুমার সাহা, মহাসচিব পার্থ প্রতিম দেবনাথ, প্রদর্শনীর পৃষ্ঠপোষক কম্পিউটার সোর্স লিমিটেডের পরিচালক এ ইউ খানসহ অনেকে।
মেলায় বিভিন্ন প্রযুক্তিপণ্য প্রদর্শনের পাশাপাশি শিশুদের জন্য রয়েছে বিনা মূল্যে ভিডিও গেম খেলার সুযোগ, ইন্টারনেট ব্যবহার ইত্যাদি। রয়েছে মেলার বিক্রীত টিকিটের ওপর ৎফেল ড্র।
মেলায় প্রোলিংকের নেটবুক কম্পিউটার কিনলেকম্পিউটার সোর্স উপহার হিসেবে দিচ্ছে মোবাইল ফোন।
বিসিএস ধারাবাহিকভাবে দেশের বিভিন্ন স্থানে ডিজিটাল এক্সপো নামের এ মেলার আয়োজন করছে। —বিজ্ঞপ্তি

No comments

Powered by Blogger.