প্রথম ভালবাসা

বিবেক ওবেরয়। বলিউড অভিনেতা। তাঁকে যদি একজন পরোপকারী লোক বলা হয় তাহলে একটুও বাড়িয়ে বলা হবে না। তাঁর অভিনয় দৰতা নিয়ে ভক্তদের কোন প্রশ্ন নেই।
কারণ ভক্তদের কাছে তিনি জনদরদী মানুষ হিসেবেই বেশি পরিচিত। মানুষের বিপদে পাশে থাকাই যেন তাঁর প্রধান দায়িত্ব ও কর্তব্য। সেই বিবেক ওবেরয় বললেন, তাঁর প্রথম ভালবাসার অপমৃতু্য হয়েছে মরণব্যাধি ক্যান্সারে। যখন তাঁর বয়স ১৮ তখন তাঁর মনের মানুষটির বয়স ছিল ১৩। সে সময় তাঁর মৃতু্যতে তিনি দিশেহারা হয়েছিলেন। সেই স্মৃতি আজও তাঁর হৃদয়ে অমস্নান ও অৰয়। কথায় বলে প্রথম ভালবাসার স্মৃতি নাকি আজীবন চির জাগরূক থাকে। বিবেকও তো মানুষ। তাই সেই তিক্ত স্মৃতির বোঝা আজও তাঁকে বহন করতে হচ্ছে। তবে তিনি বলেন, আমি আমার জন্মদিন কিংবা আনন্দের দিনগুলোতে হাসপাতালে ছুটে যাই এবং সেখানে ক্যান্সার আক্রানত্ম শিশুদের সঙ্গে বসে আমার সুখস্মৃতি বিনিময় করি। এছাড়া যেসব শিশুর পরিবারের সামর্থ্য নেই তাদের আমি চিকিৎসা করি। সেই শিশুদের হাসির মাঝেই আমি আমার শৈশবের ভালবাসার মানুষকে ফিরে পাই। যতই আমি তাদের পাশি থাকি মনে হয় আমি যেন তাঁরই মাঝে আছি। আর এ কারণেই তিনি 'ক্যান্সার পেশেন্টস এইড এ্যাসোসিয়েশন'-এর ব্র্যান্ড এ্যাম্বাসেডর হিসেবে কাজ করে যাচ্ছেন। মূলত ক্যান্সার রোগীদের পাশে সব সময় থাকার জন্যই তিনি এ দায়িত্ব পালন করছেন। জয়তু বিবেক ওবেরয়।
সূত্র : এনডিটিভি অনলাইন

No comments

Powered by Blogger.