সোনারগাঁওয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর, সড়ক অবরোধ

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার সাদিপুর এলাকায় আধিপত্য বিস্তার ও ডিস ব্যবসাকে কেন্দ্র করে গতকাল বুধবার সকালে দুই গ্রামবাসীর মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।
এতে নারীসহ উভয়পরে অর্ধশতাধিক আহত হয়েছেন। এ সময় উত্তেজিত জনতা সড়ক অবরোধ করে চার-পাঁচটি গাড়ি ভাঙচুর করে। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ও ঢাকা মেডিক্যালে পাঠানোা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার সাদিপুর ইউনিয়নের কোনাবাড়ী গ্রামের মাসুদ ও গাব্বাবাড়ী গ্রামের আল আমিনের মধ্যে আধিপত্য বিস্তার ও ডিস ব্যবসা নিয়ে দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছিল। এর জের ধরে বুধবার সকালে সাদিপুর এলাকায় মাসুদ ও শহীদুল্লাহর মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে দু’জনের মধ্যে সংঘর্ষ বাধে। এরপর দু’জনের পক্ষের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে এ সময় উত্তেজিত জনতা কোনাবাড়ী-নয়াপুর সড়ক অবরোধ করে চার-পাঁচটি গাড়ি ভাঙচুর করে। আহতদের মধ্যে আকাশ মাহামুদ, সমলা, মাসুদ, সোহেল, এনামুলসহ ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ও ঢাকা মেডিক্যালে পাঠানো হয়েছে।

সোনারগাঁও থানার ওসি আতিকুর রহমান খান দু’পরে সংঘর্ষের ঘটনার কথা স্বীকার করে বলেন, ডিস ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে। বুধবার বিকেলে উভয়পরে লিখিত অভিযোগ নেয়া হয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments

Powered by Blogger.