ওআইসি সম্মেলনের সামনে ট্রাইব্যুনাল বাতিলের দাবিতে বিক্ষোভ

বাংলাদেশের আলেমদের মিথ্যা মামলা দিয়ে অযোগ্য দলীয় আইনজীবীদের মাধ্যমে গঠিত ট্রাইব্যুনাল বাতিলের দাবিতে গতকাল কায়রোতে ওআইসি সম্মেলন চলাকালে বিক্ষোভ করেছে আরব ইসলামিক ফোরাম ও সিরিয়ার জাভহা সংগঠনের নেতারা।
সিরিয়া মুক্তি আন্দোলনের সভাপতি জুহেরনার মাওড়ার সভাপতিত্বে বিােভে প্রধান অতিথি ছিলেন সিরিয়া থেকে আগত হায়াতুল ইগাছা ফোরামের চেয়ারম্যান ড. মুউতাজ আল খাইরি।

প্রধান অতিথি বলেন, আমরা সিরিয়ার মানুষ সারা দুনিয়ার কাছে পরিচিত। বাশার আল আসাদের নির্যাতনে লাশের পরে লাশ পড়ছে। প্রতিদিন শত শত মানুষ মেরেও সে ান্ত হচ্ছে না। সে যেমন জাতির কাছে এক ঘৃণ্য বলে পরিচিত ঠিক তেমনি বাংলাদেশ জামায়াতে ইসলামীকে দমন করতে শেখ হাসিনা সরকার যে ট্রাইব্যুনাল গঠন করেছে তা বিশ্বজুড়ে আজ বিতর্কিত। আগামীতে শেখা হাসিনার অবস্থা হবে বাশার আল আসাদের মতো। জামায়াত নেতাদের দোষ একটাই, তারা ইসলাম ও কুরআনের কথা বলে, তাই মতার লোভে হাসিনা তাদের বিচার করছে। তবে এর দ্বারা তার ভোট কিন্তু বাড়েনি, বরং কমেছে। মুবারকের দিনগুলো যেমন ছিল আজ হাসিনা সেই সময়ের মধ্যে। তাকে ভুল থেকে সরে আসতে হবে। জামায়াত নেতাদের মুক্তি দিতে হবে।

সকালে মিসরের প্রেসিডেন্ট ড. মুহাম্মাদ মুরসি ও ইরানের প্রসিডেন্ট সম্মেলন কে যাওয়ার সময় বাংলাদেশ ও সিরিয়া নিয়ে দফায় দফায় বিােভ করে তারা। বিােভে মিসরসহ অনেক দেশের নাগরিক অংশ নিয়ে জামায়াত নেতাদের মুক্তি চাই ও ট্রাইবুন্যাল বাতিল করো বলে স্লোগান দিতে থাকে। কয়েক শ’ লোকের উপস্থিতিতে বিােভ সব ডেলিগেটের নজর কাড়ে।

No comments

Powered by Blogger.