পাকিস্তানে প্রবল বৃষ্টিতে ৩৪ জনের প্রাণহানি

পাকিস্তানের উত্তরাঞ্চলীয় খাইবার পাখতুন প্রদেশে টানা তিন দিনের ভারি বৃষ্টিপাত  ও ঝড়ে কমপক্ষে ৩৪ জনের মৃত্যু হয়েছে। ঘরের ছাদ ভেঙে পড়ায় তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে বেশ কয়েকটি শিশু রয়েছে।
গতকাল বুধবার প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপ জানিয়েছে, প্রাকৃতিক দুর্যোগে উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া সবচেয়ে বেশি তিগ্রস্ত হয়েছে। এখানে রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত চলা বৃষ্টিতে ২৫ জনের মৃত্যু ও আরো ৫৭ জন আহত হয়েছে। এ দিকে উত্তর-পশ্চিমাঞ্চলীয় লোয়ার দির এলাকায় বড় একটি বরফের চাঁই ধসে পড়ার ঘটনায় তিন সৈন্য নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

পাঞ্জাবের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপরে মুখপাত্র শাহজাদ আব্বাসী বলেন, মধ্যাঞ্চলীয় প্রদেশ পাঞ্জাবে বৃষ্টিপাতে আটজনের প্রাণহানি ঘটে। কাশ্মিরের কর্মকর্তা শহিদ হাসান মালিক বলেন, পাকিস্তান শাসিত কাশ্মিরে বজ্রপাতে একজনের মৃত্যু ও অপর একজন আহত হয়েছে।

অতি বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় এক পরিবারের ছয় সদস্য ভেসে যাওয়ার খবর পাওয়া গেছে। পুরো ফেব্রুয়ারি মাসে সাধারণত যে পরিমাণে বৃষ্টি হয়,কয়েকটি জায়গায় তিনদিনের বৃষ্টি ছিল তার চেয়ে বেশি। কর্মকর্তারা বলেছেন এ মাসের মধ্যভাগে আবহাওয়া আরো খারাপ হতে পারে। তবে এ সপ্তাহের মতো  দুর্যোগ হবে না বলে আশা করা যায়।

No comments

Powered by Blogger.