প্রিয়জন নানা ওয়াহিদ স্মরণে শোকসভা by মোহাম্মদ হানিফ খান

প্রিয়জন নানা এ এন ওয়াহিদ, আপনি আমাদের ছেড়ে চলে গেলেন ২০১৩ সালের ৪ জানুয়ারি পরপারে। একদিন নানাভাই আমরাও চলে আসব আপনার দেশে সে সময় নিশ্চয়ই আমরা আপনার কাছ থেকে পাবো চকলেট, আমলকী, বরইসহ নানা মজাদার খাবার।
আরো আজানা রম্যরসের কাহিনী। আরো কত কত স্মৃতিই না ছিল তাকে ঘিরে। আপনারই স্মরণে গত ৫ ফেব্র“য়ারি ভাষাশহীদের মাসে আমরা দাউদকান্দি প্রিয়জন সমাবেশ আয়োজন করি শোকসভা ও দোয়া মাহফিলের। দাউদকান্দি প্রিয়জনের কাছে নানা ওয়াহিদ চিরস্মরণীয় হয়ে থাকবে, তবে নানার মৃত্যুসংবাদ একমাত্র প্রিয়জন পাতা থেকেই জানা হলো, নানী কাছে যদি আমাদের ফোন নম্বর থাকত তাহলে নিশ্চয়ই নানী ফোন করে জানাতেন।

গত ৫ ফেব্র“য়ারি মঙ্গলবার দাউদকান্দি দারুন নাজাত ক্যাডেট মাদরাসায় শোকসভাটি দাউদকান্দি প্রিয়জন সমাবেশের সভাপতি মাওলানা আবু ইউসুফ মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। নানার স্মৃতিচারণ শেষে দোয়া মাহফিলে বড়দের পাশাপাশি শিশু-কিশোরেরাও অংশ নেয়, দোয়া অনুষ্ঠানে ’৫২-এর ভাষা আন্দোলনে শহীদদের ও গৌরীপুর প্রিয়জনের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক লিটন সাহার মা সকুন্তলা সাহার জন্য দোয়া করা হয়।

দোয়া অনুষ্ঠানে মুনাজাত পরিচালনা করেন প্রিয়জন সভাপতি মাওলানা আবু ইউসুফ মুন্সি। এতে উপস্থিত ছিলেন মাওলানা মিজানুর রহমান, মাওলানা মোবারক হোছাইন, মাওলানা বেলাল হোছাইন, আয়িশা, ছালেহা, রিনা আক্তার, নার্গিস, সুমাইয়া সুলতানা, সায়মা সুলতানা, আল ইসলাম ও আব্দুল্লাহ মাহফুজ।

এ দিকে গৌরীপুর প্রিয়জন সমাবেশের সভাপতি মো: মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে পৃথক শোকসভা ও দোয়া মাহফিলে সেক্রেটারি কাজী হেলাল, মো: মিজানুর রহমান, লিটন সাহা, মো: মাসুদ ও মো: সাজ্জাদ হোছাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান উপদেষ্টা, দাউদকান্দি প্রিয়জন সমাবেশ

No comments

Powered by Blogger.